সৈয়দপুরে শহীদদের নামে করা সড়কের নাম বিকৃতভাবে লেখা হচ্ছে,ইউএনও বরাবরে স্মারকলিপি প্রদান

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে মহান মুক্তিযুদ্ধে শহীদদের নামে নামকরণ করা সড়কগুলোকে ভিন্ন ভিন্ন নামে বিকৃতভাবে লেখাা হচ্ছে। আর এ ঘটনার প্রতিবাদে এবং শহরের সড়কগুলোর  নাম শহীদদের নামে যথাযথ লেখার দাবিতে ইউএনও বরাবরে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। গতকাল (বুধবার) সকালে শহীদ সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ সৈয়দপুর জেলা শাখার পক্ষ থেকে ওই স্মারকলিপি প্রদান করা হয়।
এ সময় সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও শহীদ পরিবারের সন্তান বীরমুক্তিযোদ্ধা  আলহাজ্ব মো. বখতিয়ার কবীর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা  মো. একরামুল হক, শহীদের সন্তানদের সংগঠন প্রজন্ম ’৭১ এর সভাপতি এ এ এম মঞ্জুর হোসেন এবং সাধারণ সম্পাদক ও  তাঁতী লীগের জেলা শাখার সাধারন সম্পাদক মহসীনুল হক মহসিন, সৈয়দপুরের প্রথম শহীদ মাহাতাব বেগের সন্তান বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিন বেগ, বঙ্গবন্ধু পরিষদ সৈয়দপুর শাখার সহ- সভাপতি মজিবুল হক, শহীদের সন্তান প্রকৌশলী মো. মোনায়মুল হক, সৈয়দপুর উপজেলা তাঁতী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. মাসুদুর রহমান লেলিন ও সাধারন সম্পাদক মোস্তফা কামাল,বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি (বিসিডিএস) সৈয়দপুর শাখার সভাপতি মিজানুল হক এবং সাবেক ছাত্রনেতা সৈয়দপুর সিটি কর্পোরেশনের বাস্তবায়নে গণস্বাক্ষর সংগ্রহ কমিটির আহ্বায়ক তামিম রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।
 স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের নামে সৈয়দপুর শহরের বেশ কিছু গুরুত্বপূর্ণ সড়কের নামকরণ করা হয়। যা সরকারিভাবে গেজেটভূক্ত। অথচ সৈয়দপুর শহরের বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো তাদের প্রতিষ্ঠানের সাইনবোর্ডে সড়কগুলোর প্রকৃত  নাম না লিখে বিকৃতভাবে ভিন্ন ভিন্ন নাম লিখছেন। যেমন শহরর শহীদ তুলশীরাম সড়ককে দিনাজপুর রোড, শহীদ ডা. সামসুল হক সড়ককে মাছহাটি, বঙ্গবন্ধু সড়ককে রংপুর রোড, শহীদ মাহতাব বেগ সড়ককে কামাল রোড এবং শহীদ জহরুল সড়ককে বিচালীহাটি রোড নামে বিকৃতভাবে লেখা হয়েছে। এছাড়াও সম্প্রতি শহরের দিলশাদ মিস্টান্ন ভান্ডার নামে একটি হোটেলের সরবরাহকৃত প্যাকেটে শহীদ ডা. জিকরুল হক সড়ককে বিকৃতভাবে শহীদ ডা. হক সড়ক নামে লেখা হয়।  আর এতেই ঘটে বিপত্তি। এতে শহীদ পরিবারের সদস্য ও মুক্তিযোদ্ধারা ফুঁসে উঠেন।  তারা এটিকে  মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি অসম্মান ও অবমাননাকর হিসেবে দাবি করে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। সেই সঙ্গে শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠানের সাইনবোর্ডে সুস্পষ্টভাবে  শহীদদের নামে লেখার আহ্বান জানান।
স্মারকলিপিতে এ বিষয়ে সৈয়দপুর উপজেলা প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি জানান।এর আগে সকালে সৈয়দপুর পৌরসভা মেয়র বরাবরেও একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।   

পুরোনো সংবাদ

নীলফামারী 620184538038705782

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item