পীরগাছায় ফেরি করে বিদ্যুৎ সংযোগ

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
ভ্যানের সামনে সাইনবোর্ডে লেখা ‘আলোর ফেরিওয়ালা’। পল্লী  অঞ্চলে এই ভ্যান লোকজন দেখে এগিয়ে যাচ্ছে কৌতূহলী মানুষ। কাছে গিয়ে তারা জানতে পারছে, এরা আসলে বিদ্যুৎ-সংযোগ দেওয়ার ভ্রাম্যমাণ দল। নিয়ম মেনে এই ভ্যান থেকেই দেওয়া হচ্ছে নতুন সংযোগ।  বুধবার এই কার্যক্রমের আওতায় রংপুর পল্লী  বিদ্যুৎ সমিতি-১  পীরগাছা জোনাল অফিসের ডিজিএম আব্দুল জলিল নিজেই উপজেলার কান্দিতে গিয়ে বিদ্যুৎ সংযোগ দিয়েছেন।
জানা যায়, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ এই প্রতিশ্রম্নতি বাসত্মবায়নে বিদ্যুৎ সংযোগ দেয়ার কাজ চলছে। তবে পল্লী  এলাকায় ঘরে ঘরে তাৎক্ষণিক বিদ্যুৎ দেওয়ার এই উদ্যোগ ব্যাপক সাড়া ফেলছে। কোনো হয়রানি ছাড়াই নতুন গ্রাহক কাঙ্খিত বিদ্যুৎ-সংযোগটি পেয়ে যাচ্ছেন। গত সোমবার রংপুর পল্লী  বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার (জিএম) নুর“র রহমান সরেজমিনে উপজেলার কান্দির বাজার পরিদর্শন করেন। এসময় তিনি প্রত্যেককে মিটার দেয়ার প্রতিশ্রম্নতি দেন। তারই অংশ হিসেবে বুধবার গ্রাহকের নিকট গিয়ে তৎক্ষণাত সংযোগ দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন পীরগাছা কান্দি ইউপি চেয়ারম্যান নজরম্নল ইসলাম খান, আব্দুল রব খান লুলু ও সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল প্রমুখ।
বুধবার বিদ্যুতের নতুন সংযোগ পেয়েছেন কান্দির বাজারের ব্যবসায়ী সাহা মিয়া। তিনি জানান, অনেক ঘুরেও বিদ্যুৎ পাচ্ছিলাম না। সেখানে এত সহজে বিদ্যুৎ পাওয়া যাবে, ভাবতেই পারিনি।
ওই এলাকার ইউপি সদস্য প্রশামত্ম কুমার মংলু বলেন, তাঁদের এলাকায় বেশ কয়েকটি বাড়িতে নতুন সংযোগ দেওয়া হচ্ছে। এত সহজে বিদ্যুৎ পাওয়ার ঘটনা তিনি আগে কখনো দেখেননি।
রংপুর পল্লী  বিদ্যুৎ সমিতি-১ পীরগাছা জোনাল অফিসের ডিজিএম আব্দুল জলিল বলেন, ‘বিদ্যুৎ-সংযোগ দেওয়ার জন্য এখন পল্লী  বিদ্যুতের লোকজন মানুষের বাড়ি বাড়ি যাচ্ছেন। এই উদ্যোগে আমরা উপজেলার সবাইকে বিদ্যুতায়নের আওতায় আনতে চাই।’
রংপুর পল্লী  বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার (জিএম) নুর“র রহমান বলেন, ‘আমরা নিজেদের উদ্যোগেই বিদ্যুৎ সংযোগ প্রদান করছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।’#

পুরোনো সংবাদ

রংপুর 6394452136180359971

অনুসরণ করুন

মুজিব বর্ষ

Logo

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item