নীলফামারী জেলায় পবিত্র ঈদ-উল ফিতর উদযাপিত হচ্ছে

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৫ জুন॥ মাসব্যাপী সিয়ামসাধনা শেষে নীলফামারীর ছয় উপজেলা, ৪ পৌরসভা ও ৬০টি ইউনিয়নের গ্রামগঞ্জে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আজ বুধবার (৫ জুন) পবিত্র ঈদ-উল ফিতর উদযাপিত হচ্ছে। এ উপলক্ষ্যে মাঠে-ময়দানে ও মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয় এবং ধনী-গরিব নির্বিশেষে পার¯পরিক কোলাকুলি ও কুশলবিনিময় করে। প্রতিটি ঈদগাঁ মাঠে পুলিশ ও র‌্যাবের কঠোর নজরকারী রাখা হয়। এ জেলার ওই সব এলাকা সমুহে মোট সাড়ে ৮০০টি ঈদের জামাতে মুসল্লিরা নামাজ আদায় করে বলে জানা যায়।


নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামানু নূর, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য মেজর (অব.) রানা মোঃ সোহেল, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল, সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলিম ও জেলা প্রশাসক নাজিয়া শিরিন জেলা বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বার্তা প্রদান করেছেন। 
হালকা বাতাস ও ঠান্ডা আবহাওয়ায় সকাল ৮টা ৩০ মিনিটে নীলফামারী জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাঁ ময়দানে ঈদের প্রধান নামাজ অনুষ্ঠিত হয়। হাজার হাজার মুসলি¬ অংশ নেন এই ঈদ জামাতে। নীলফামারী বড় মসজিদের পেশ ইমাম মওলানা খন্দকার মো. আশরাফুল হক এতে ইমামতি করেন। এর আগে সকাল ৮টা ১৫ মিনিটে পুলিশ লাইন্স ঈদগাঁ মাঠে প্রথম জামাত অনুষ্ঠিত হয়।
এরপর সকাল ৮টা ৪৫ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সার্কিট হাউস ঈদগাঁ মাঠে। সকাল ৯টায় কুখাপাড়া (ধনীপাড়া) ঈদগাঁ মাঠ, বাড়াইপাড়া নতুন জামে মসজিদ ঈদগাঁ মাঠে,জোরদরগাঁ ঈদগাঁ মাঠ, কলেজ স্টেশন ঈদগাঁ মাঠ ও গাছবাড়ি পঞ্চপুকুর ঈদগাঁ মাঠে ও সকাল ৯টা ১৫ মিনিটে মুন্সীপাড়া আহলে হাদিছ ঈদগাঁ মাঠে।

জেলার সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় ডোমার উপজেলার ভোগডাবুড়ি ইউনিয়নে সবদিগঞ্জ ঈদগাহ মাঠে। এখানে প্রায় এক লাখ মুসল্লি এক সাথে ঈদের নামাজ আদায় করেন। এই মাঠে পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী জেলারসহ ৬০ টি গ্রাম ছাড়াও বিভিন্ন স্থানের মুসল্লি ঈদের জামাত আদায় করেন। এখানে ঈমামতী করেন মওলানা মো. তছলিম উদ্দিন। তিনি দীর্ঘ ৩৪ বছর ধরে এই ঈদগাঁ মাঠে ঈমামতী করে আসছেন। ঈদের মোনাজাতে দেশ ও জাতির উন্নয়ন-অগ্রগতি কামনা করা হয়।
ঈদুল ফিতর উপলক্ষে জেলা কারাগার, হাসপাতাল, এতিমখানা এবং ভবঘুরে প্রতিষ্ঠানগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।
নীলফামারী কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে হাজারো মুসল্লিদের সাথে ঈদের নামাজ আদায় করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। ঈদের জামায়াতের আগে তারা মুসল্লিদের উদ্যোশে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এ ছাড়া প্রধান জামাতে নামাজ আদায় করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রুহুল আমিন, সদর থানার ওসি মোমিনুর ইসলাম, সনাক সভাপতি প্রকৌঃ এস.এম সফিকুল আলম ডাবলু সহ বিভিন্ন পেশায় কর্মরত মানুষ।
অপর দিকে পুলিশ লাইন ঈদগাঁ মাঠে ঈদের জামাত আদায় করেন অতিরিক্ত পুলিশ সুপার এ,বি,এম আতিকুর রহমান।
জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলা গুলোর প্রধান ঈদগাঁ মাঠে জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায়। #

পুরোনো সংবাদ

নীলফামারী 8879161598613748491

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item