নীলফামারীতে আবরার এগ্রো ফার্মের শুভ সুচনা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥ 
কৃষিতে আধুনিকায়নের মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়তে নীলফামারীর কিশোরীগঞ্জে ‘আবরার এগ্রো ফার্ম’ এর যাত্রা শুরু হয়েছে।  শুক্রবার দুপুরে(২১জুন) কিশোরীগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের ছকির বাজার এলাকায় বৃক্ষরোপন কর্মসুচির মাধ্যমে ফার্মের কার্যক্রমের আনুষ্ঠানিক শুভ সুচনা করেন নীলফামারী ৪ আসনের  সংসদ সদস্য আহসান আদেলুর রহমান।
এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম বারী পাইলট, আবরার এগ্রো ফার্মের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন এবং উদ্যোক্তা বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার কাওছার হোসেন রুবেল উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য আহসান আদেলুর রহমান বলেন, এবারের বাজেটে কৃষিতে অগ্রাধিকার দেয়া হয়েছে কারণ আধুনিক পদ্ধতির মাধ্যমে কৃষির উন্নয়নকে ব্যবহার করা হবে।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহর হিসেবে তৈরি করার যে পরিকল্পনা গ্রহণ করেছেন সেটিও বাস্তবায়নে কৃষিকে ব্যবহার করা হবে। এক্ষেত্রে কিশোরগঞ্জেও যা প্রয়োজন হবে সরকারের এই উদ্যোগের বাস্তবায়ন করা হবে।
আয়োজক প্রতিষ্ঠান সুত্র জানায়, এলাকায় বনায়ন, নার্সারী, বাগান, বেকার যুবদের কর্মসংস্থান তৈরি, মৎস্য খামারসহ আধুনিক প্রযুক্তির ব্যবহার করে কৃষির উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এসব কর্মযজ্ঞে বেকার যুবদের সম্পৃক্ত করে কর্মসংস্থান তৈরিতে সহায়তা করা হবে।
সবুজ বাংলাদেশ গড়ার উদ্যোক্তা ও বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার কাওছার হোসেন রুবেল বলেন, আমি চাই এলাকার বেকার যুবরা যাতে জনশক্তি হিসেবে তৈরি হয়ে বিভিন্ন কর্মকান্ডে সম্পৃক্ত হতে পারে।
এক্ষেত্রে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করে তাদের উপযোগী কর্মে নিয়োজিত করার পরিকল্পনা রয়েছে আমার। এলাকায় আধুনিক মানের কৃষি যন্ত্রপাতি রেখেছি সেগুলোও ব্যবহার করে আত্মকর্মসংস্থানে জড়াতে পারেন বেকার যুবরা।
প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তোফাজ্জল হোসেন বলেন, আমরা চাই যাদের সামর্থ্য রয়েছে তারা যেন কর্মসংস্থান মুলক প্রতিষ্ঠান তৈরি করতে এগিয়ে আসে তাহলে পিছিয়ে পড়া এই এলাকার পরিবর্তন ঘটবে। এরআগে আধুনিক পদ্ধতিতে ধানের চারা রোপন পদ্ধতি দেখানো হয় একই অনুষ্ঠানে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 1619489687059623012

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item