কিশোরগঞ্জে ২০ বছর ধরে সড়কের সংস্কার না হওয়ায় দুর্ভোগে ৫ হাজার মানুষ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর  কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের  ঝলঝলিপাড়া গ্রামের সাবেক মেম্বার সাইদুল ইসলামের বাড়ি থেকে লুৎফর রহমান সরকারের বাড়ি পর্যন্ত এক কিলোমিটার সড়কে খানাখন্দ ও কাদাপানি জমে থাকার কারণে সড়কটি চলাচলে অনুপোযোগী হয়ে পড়েছে। ফলে যাতায়াতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন ওই গ্রামের ৫ হাজার মানুষ।
গত বুধবার সরেজমিনে গিয়ে দেখা গেছে,কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের ঝলঝলিপাড়া গ্রামের সাবেক মেম্বার সাইদুল ইসলামের বাড়ি থেকে লুৎফর রহমান সরকারের বাড়ি পর্যন্ত  প্রায় এক কিলোমিটার সড়টিতে হাঁটু পরিমাণ কাঁদাপানি জমে আছে। এলাকাবাসী হাঁটুপরিমান কাঁদাপানির মধ্যে দিয়ে সড়কটি দিয়ে অনেক কষ্টে চলাচল করছে। এলাকাবাসী জানায়, গত ২০১৫-১৬ অর্থ বছরে লোকাল গর্ভমেন্ট সাপোর্ট প্রজেক্ট এলজিএসপি প্রকল্প থেকে ৯০ হাজার টাকা ব্যায় দেখিয়ে সড়কের পানি নিস্কাশনের জন্য একটি ইউড্রেন নির্মাণ করা হয়। ইউড্রেনটি নির্মাণের সময় সাবেক ইউপি সদস্য আজহারুল ইসলাম বলেছিলেন ইউড্রেন নির্মাণ শেষে সড়কটি সংস্কার করার ব্যাবস্থা করব। কিন্তু আজহারল মেম্বারের মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে আমরা বর্তমান মেম্বারের কাছে সরকটি সংস্কারের জন্য গত দুই বছর থেকে ধর্না দিয়ে আসছি কিন্তু কোন কাজ হচ্ছেনা।
ওই এলাকার বাসিন্দা মমিনুর রহমান, মোস্তাফিজুর রহমান , বিপ্লব মিয়া, আফছার আলী, এন্তাজুল মিয়া সহ সকলেই বলেন, বাবা আমরা আমাদের বাপদাদার আমল থেকে সড়কটি সংস্কারের জন্য মেম্বার চেয়ারম্যানদের পিছনে দীর্ঘ ২০ বছর থেকে ধর্না দিয়ে আসছি কিন্তু কোন কাজ হচ্ছেনা। তাছাড়া সড়কটির প্রতিবছর ভেঙ্গে যাওয়ার কারণে আরো ছোট হয়ে আসছে। এতে করে জরুরী রোগী হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সমস্যা দেখা দেয়।
বাহাগিলি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার জোনাব আলী বলেন, আমি সড়কটি পাকা করার জন্য নীলফামারী ৪ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শওকত চেীধুরীর কাছ থেকে ডিও লেটার নিয়ে উপজেলা প্রকৌশলীকে দিয়েছি আমার জানা মতে সড়কটির আইডি নম্বর হয়ে গেছে , খুব তাড়াতাড়ি সড়কটি পাঁকা হবে।
উপজেলা প্রকৌশলী এস এম কেরামত আলী নান্নুর সাথে কথা বললে তিনি বলেন, সাবেক এমপির সময় বিভিন্ন সড়ক পাকা করার জন্য ডিও লেটার দিয়েছিল। আমি লোক পাঠিয়ে সড়কটি সম্পর্কে খোঁজ খবর নিয়ে ব্যাবস্থা গ্রহন করব।

পুরোনো সংবাদ

নীলফামারী 7215174777483475953

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item