জলঢাকায় আত্বরক্ষার জন্য যুব নারীদের কারাতে প্রশিক্ষণ প্রদান

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ ইভটিজিং ও শারীরিক নির্যাতন থেকে আত্বরক্ষার জন্য নীলফামারীর জলঢাকা উপজেলায় ৬ দিনব্যাপী কারাতে প্রশিক্ষণ শেষ হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ'র সহযোগীতায় উদয়াঙ্কুর সেবা সংস্থার (ইউএসএস) আয়োজনে কমিউনিটি লার্নিং সেন্টারে ২৪ জন যুব নারীর হাতে সনদ তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা।
এসময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের চাইল্ড প্রটেকশন স্পেশালিস্ট এসএম আব্দুল কাদের, উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস) এর নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী, জলঢাকা ইউএসএস জলঢাকা প্রজেক্ট কো - অর্ডিনেটর ফরিদা ইয়াসমিন ও টেকনিক্যাল অফিসার আব্দুর রহিম প্রমুখ। এসময় উপজেলা নির্বাহী অফিসার বলেন,
 শিশু ও যুব নারীদের সুরক্ষা নিশ্চিত করতে কারাতে প্রশিক্ষনের প্রয়োজন আছে। এভাবে মেয়েরা নিজেরাই আত্বরক্ষায় স্বাবলম্বী হলে এ অঞ্চলে নারী নির্যাতনের হার কমে যাবে। এসময় তিনি এই ধারাবাহিকতা চলমান রাখতে প্রতিটি স্কুলে কারাতে প্রশিক্ষণ ব্যবস্থা চালু করার আহবান জানান। এবারের প্রশিক্ষণে প্রশিক্ষক গায়িত্রী রানী জলঢাকা ও হাতিবান্ধা উপজেলার ২৪ জন যুব নারীকে প্রশিক্ষণ প্রদান করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 1872001434641365056

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item