ডোমারে নৈশ প্রহরী নিয়োগে দুই প্রার্থীর বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ  নীলফামারীর ডোমার উপজেলার পাঙ্গা - মটুকপুর ইউনিয়নের ৪১ নং দক্ষিণ মটুকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী নিয়োগে দুই প্রার্থীর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে পাল্টাপাল্টি অভিযোগ দেন অভিভাবকরা ।
প্রার্থীরা হলেন,উপজেলার পাঙ্গা-মটুকপুর ইউনিয়নের  দক্ষিণ মটুকপুর গ্রামের ময়নুল ইসলামের ছেলে মাসুদ রানা ও একই গ্রামের সামছুল হক আমিনের ছেলে মামুনুর রশিদ ।
মাসুদ রানার চাচা তইবুল ইসলামের লিখিত অভিযোগ থেকে জানা যায়,সামছুল হকের ছেলে প্রার্থী মোঃ মামুনুর রশিদের বিরুদ্ধে একই এলাকার এমদাদুল হক চাঁদাবাজি এবং ছিনতাই মামলা গত ১৪/১০ /২০১৫ ইং সালে দায়ের করেন । যার মামলা  নং ১০/১৫। মামলাটি বর্তমানে নীলফামারী চীফ জুডিশিয়াল আদালতে বিচারাধীন রয়েছে ।
এদিকে একই এলাকার আব্দুর রহমানের উপজেলা নির্বার্হী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগে জানা যায়, আমার ছেলে মোঃ ফারুক দপ্তরী কাম প্রহরী নিয়োগ পদে আবেদন করেন ।আমার ছেলে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহনের প্রবেশপত্র না পাওয়ায় আমি গত ০২/০৬/২০১৯ ইং তারিখে ডোমার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে যাওয়ার পথে একই এলাকার সামছুল হকের ছোট ভাই ও পাঙ্গামটুকপুর ইউনিয়ন আওয়ামীগের পাঙ্গা-মটুকপুর  ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম দলীয় প্রভাবে ভয় দেখিয়ে আমাকে বলেন,তোর ছেলের কার্ড আমি বন্ধ করে দিয়েছি । শিক্ষা অফিসে গিয়ে কোন লাভ হবে না। তিনি লিখিত অভিযোগে আরোও উল্লেখ করেন,রফিকুলের ভাতিজা সামছুল হকের ছেলে মামুনুর রশিদ একজন মাদকসেবী । সে আইপিএল- বিপিএল জুয়ার সঙ্গে জড়িত । তার কারনে এলাকায় মাদক ও জুয়াতে অনেক ছেলে ও পরিবার নিঃস্ব হয়েছে । ওই প্রার্থীকে প্রতিষ্টানে নিয়োগ দিলে প্রতিষ্টানের শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবে ।তিনি বলেন.রফিকুল তার ভাতিজা মামুনুর রশিদকে ক্ষমতার অপব্যবহার করে নিয়োগ দেওয়ার পাঁয়তারা করছেন ।
এ ব্যাপারে আওয়ামীগের পাঙ্গা-মটুকপুর  ৯ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম  বলেন, আমার ভাতিজা মামুনুর রশিদ  প্রার্থী ঠিকই কিন্ত , আব্দুর রহমানের অভিযোগ সঠিক নয় ।আমার সাথে তার কোন কথাই হয়নি । অপরদিকে প্রার্থী মাসুদ রানার বিরুদ্ধে অভিযোগ দেওয়ার কথা স্বীকার করে বলেন ,সে মাদক ও ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নীলফামারী জজকোর্টে মামলা বিচারাধীন রয়েছে ।

দপ্তরী কাম প্রহরী নিয়োগ কমিটির সদস্য সচিব ডোমার উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আমীর হোসেন বলেন, ওই বিদ্যালয়ে দুই জন প্রার্থীর বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ  পেয়েছি ।আজ (শুক্রবার ) নিয়োগ কমিটির বৈঠকে অভিযোগগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে ।
উল্লেখ্য, আউটসোর্সিংয়ের মাধ্যমে অস্থায়ী ভিত্তিতে ২৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় গত ২৪ ফেব্রুয়ারী। পদটিতে আবেদন করেন ৩২০ জন প্রার্থী। যাচাই-বাছাইয়ে ৪৭টি আবেদন বাতিল হলে ২৭৩ বৈধ প্রার্থীকে পরীক্ষায় অংশগ্রহনর অনুমতি প্রদান করা হয়। পরীক্ষা অনুষ্ঠিত হবে দুটি ধাপে। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১৩টি এবং শনিবার একই সময়ে ১২টি বিদ্যালয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7614282734236616916

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item