দিনাজপুরে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরন প্রকল্পের চূড়ান্ত মূল্যায়ন সমীক্ষা’র উদ্বোধন অনুষ্ঠানে অতিরিক্ত সচিব

আঃ সাত্তার, দিনাজপুর প্রতিনিধি ॥ ধর্ম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. মোয়াজ্জেম হোসেন বলেছেন, টেকসই প্রশিক্ষণের মাধ্যমে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধি করতে পারলে অবক্ষয় মুক্ত সমাজ গড়া সম্ভব। পুরোহিতরা শুধু মন্দিরের মধ্যে সীমাবদ্ধ না থেকে সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত হতে পারেন। সে জন্য এই প্রশিক্ষণের যথেষ্ট গুরুত্ব রয়েছে। বর্তমান সরকার তাই পুরোহিত সেবাইতদের আধুনিক প্রযুক্তির মাধ্যমে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করতে এই প্রকল্প সারা দেশে বাস্তবায়ন হচ্ছে। একদিকে অর্থনৈতিক উন্নয়ন যেমন দরকার ঠিক তেমনি সোনার মানুষ তৈরী করতে ধর্মীয় অনুশাসনের বিকল্প নেই।
৩০ জুন রোববার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরন (প্রথম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আন্তঃমন্ত্রনালয় মূল্যায়নের রংপুর অঞ্চলিক কার্যালয়ের অধিনে দিনাজপুর জেলার চূড়ান্ত মূল্যায়ন সমীক্ষা অনুষ্ঠানের উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি স্বরূপ বকসী বাচ্চুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পরিকল্পনা মন্ত্রনালয়ের পরিবীক্ষন (মূল্যায়ন বিভাগ) মূল্যায়ন কর্মকর্তা মোঃ হেলাল খান ও মন্দির ভিত্তিক ও গণশিক্ষা কার্যক্রম দিনাজপুর এর সহকারী পরিচালক মোঃ মশিউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, আঞ্চলিক প্রশিক্ষণ কর্মকর্তা রংপুর এর লিপিকা রায়। শুভেচ্ছা বক্তব্য রাখেন, সহকারী প্রশিক্ষন কর্মকর্তা নির্মল কুমার সরকার। সঞ্চালকের দায়িত্ব পালন করেন, সহকারী প্রশিক্ষন কর্মকর্তা অশোক চট্টোপধ্যায়। চূড়ান্ত মূল্যায়ন সমীক্ষায় অংশ নেয় ইতিপূর্বে প্রশিক্ষণ প্রাপ্ত জেলা বিভিন্ন মন্দিরের পুরোহিত ও সেবাইতদবৃন্দ।

পুরোনো সংবাদ

দিনাজপুর 6342847057010223760

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item