দিনাজপুরে মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন স্থানে জারিগান পরিবেশিত

আঃ সাত্তার, দিনাজপুর প্রতিনিধি ॥ “সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার” এই পতিপাদ্য বিষয়কে সামনে রেখে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষে জারি গান অনুষ্ঠিত হয়েছে।
২৫ জুন মঙ্গলবার বেলা ১১টায় দিনাজপুর সরকারি কলেজ প্রাঙ্গণে দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ রাজিউর রহমান এর সভাপতিত্বে জারি গান পরিবেশন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক সৈয়দ মোহাম্মদ হোসেন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, তরুনরাই দেশ, জাতি ও সমাজের উজ্জ্বল নক্ষত্র, জাতির আগামী দিনের কর্নধার। দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে জাতির মূল চালিকা শক্তিই হলো তরুনরাই। তবে দেশের তরুন সমাজের একাংশ নানাভাবে জড়িয়ে যাচ্ছে মরণ নেশা মাদকের সঙ্গে। মাদক এমনই নেশা ধীরে ধীরে ধ্বংস করে দিচ্ছে আমাদের সবুজ তারুন্যকে নষ্ট করে দিচ্ছে দেশের ভবিষ্যৎ। এই ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার বিকল্প নাই। তাই আমাদের সবাইকে সাথে নিয়ে মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক আব্দুল বাসেদ মন্ডল ও প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জলিল আহমেদ।
এরপর জেলা প্রশাসন ও দিনাজপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে দিনাজপুর কেবিএম কলেজ প্রাঙ্গণ এবং দিনাজপুর রেলওয়ে স্টেশন প্রাঙ্গণে মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জারিগান পরিবেশন করা হয়।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 1583380903291083178

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item