ডিমলায় কৃষিতে প্রতিবন্ধী ও নারীঃ পরিকল্পনা বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ঃ নীলফামারীর ডিমলা উপজেলায় ইএস-সিসি প্রকল্প, দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল-বাংলাদেশের আয়োজনে, কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা এবং আইসিসিও কো-অপারেশন এর সহযোগিতায় কৃষিতে প্রতিবন্ধী নারীঃ পরিকল্পনা এবং পর্যালোচনা বিষয়ে উপজেলার বিভিন্ন সরকারী সেবাদান প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধিদের সাথে এক দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল উপজেলা বিআরডিবি প্রশিক্ষণ রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা কুষ্ঠ ও সাধারণ প্রতিবন্ধী সংস্থার কৃষি সিআরপি তহমিদার রহমানের সঞ্চালনায় উপজেলার ১০ ইউনিয়নের ৪০-জন নারী-পুরুষ প্রতিবন্ধী অংশ গ্রহণ করেন। সকলের উপস্থিতিতে বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিনিধিদের মধ্যে পরস্পর আলোচনা করে প্রতিবন্ধীদের মাঝে সরাসরি সরকারীভাবে সব ধরনের সেবা প্রদানের জন্য মতবিনিময় করা হয়। এ সময় উপজেলার যেসব সেবাদান প্রতিষ্ঠান রয়েছে, সেগুলে থেকে খুব সহযেই সেবা পৌছে দেয়ার বিষয়ে ও চিকিৎসা, স্বাস্থ্য, শিক্ষা এবং কৃষি সর্ম্পকে অভিজ্ঞতা বিনিময় করা হয় কর্মশালায়।

ডিমলা উপজেলা কুষ্ঠ ও সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ শামীমা আক্তার, উপজেলা প্রাণীসম্পদ অফিসের ভেটেরিনারী সার্জন সাইদুর রহমান, জেলা যুব উন্নয়ন সহকারী পরিচালক ও উপজেলা (অ:দ:) কর্মকর্তা শামসুল ইসলাম, উপজেলা বিআরডিবি প্রতিনিধি এ.টি.এম সাদিকুল বারি, ঢাকা লেপ্রসী মিশন প্রজেক্ট অফিসার সব্যসাচী সিনহা ও আব্দুল মতিন।

পুরোনো সংবাদ

নীলফামারী 5715837348700151990

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item