সৈয়দপুরে মোটরসাইকেল চুরি হিড়িক,মোটরসাইকেল মালিক ও চালকরা আতঙ্কিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে মোটরসাইকেল চুরির হিড়িক পড়েছে। গত ২৩ দিনে উপজেলার কয়েকটি স্থান থেকে ৪টি মোটরসাইকেল চুরি গেছে। এতে করে মোটরসাইকেল মালিকরা আতঙ্কিত হয়ে পড়েছে।
সর্বশেষ আজ রবিবার (৫ মে) দুুপুরে এক স্কুল শিক্ষকের একটি মোটরসাইকেল চুরি গেছে। শহরের ব্যস্ততম শহীদ ডা. জিকরুল হক সড়কের খালেদ মার্কেটের সামনে থেকে মোটরসাইকেলটি চুরি যায়। চুরি যাওয়া মোটরসাইকেলটির মালিক সৈয়দপুর শহরের সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের কিন্ডারগার্টেন শাখার সহকারি শিক্ষক মো. মতিয়ার রহমান। এ ঘটনায় আজই সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
 জানা গেছে, ঘটনার দিন গত রবিবার সহকারি শিক্ষক মতিয়ার রহমান বেলা আনুমানিক পৌণে ১২টার দিকে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের খালেদ মার্কেটে অবস্থিত স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখায় যান। এরপর তিনি তাঁর ব্যবহৃত ১২৫ সিসি’র ডিসকভার কালো রঙের মোটরসাইকেলটি ব্যাংকের নিচে খালেদ মার্কেটের সামনে রেখে  মার্কেটের দ্বিতীয় তলায় ব্যাংকের ভেতরে যান।  এর অল্প কিছু সময় পরে ব্যাংকে কাজ শেষে নিচের নেমে এসে দেখেন তাঁর মোটরসাইকেলটি যথাস্থানে নেই। পরবর্তীতে বিভিন্নস্থানে খোঁজখবর করেও আর চুরি যাওয়া তাঁর মোটরসাইকেলটির কোন হদিস মিলেনি। ওই  মোটরসাইকেল মালিক তাঁর  মোটরসাইকেল চুরির বিষয়ে সৈয়দপুর থানায় লিখিত অভিযোগ করেছেন।
 এর আগে ১ মে দুপুরে শহরের উপকন্ঠ কামারপুকুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন লেবার ইউনিয়ন অফিসের সামনে থেকে একটি মোটরসাইকেল চুরি যায়। ওই মোটরসাইকেলটির মালিক  উপজেলার কামারপুকুর ইউনিয়নের আইসঢাল হাজীপাড়ার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী মো. সাবেদুল ইসলাম। জানা যায়, ওইদিন  মহান মে দিবস উপলক্ষে লেবার ইউনিয়নের সদস্যরা র‌্যালী ও আলোচনা শেষে দুপুরে সংগঠনের কার্যালয়ে মধ্যাহ্নভোজের আয়োজন করে। এতে সংগঠনের সদস্যরা ছাড়াও আমন্ত্রিত অতিথিরা অংশ নেন। দুপুরে অন্যান্যদের সাথে মধ্যাহ্নভোজে অংশ নিতে আসেন ব্যবসায়ী মো. সাবেদুল ইসলাম। এ সময়  তিনি তার ব্যবহৃত কালো রঙের ডিসকভার ১৩৫ সিসি (নম্বর: লালমনিরহাট-ল-১১-৩০৭৫) মোটরসাইকেলটি সংগঠনের কার্যালয়ের সামনে রেখে ভিতরে যান। কিছুক্ষণ পর এসে দেখেন তার মোটরসাইকেলটি নেই। অনেক খোঁজ করেও সেটি পাওয়া যায়নি। ওই দিনই  সৈয়দপুর থানায় চুরির বিষয়টি অবগত করেন মোটরসাইকেল মালিক সাবেদুল।
এর আগে ১২ এপ্রিল চুরির যায় শহরের নতুন বাবুপাড়ার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজেসেবক মো. মহসিনুল হক মহসিনের একটি মোটর সাইকেল চুরি যায়। ওই সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টার দিকে তিনি তাঁর ব্যবহৃত ডিসকভার ১০০ সিসির লাল রঙের  মোটরসাইকেলটি (নম্বর:নীলফামারী-হ-১২-৩৭৭৯) নিয়ে শহরের শহীদ স্মৃতি অম্লান চত্বরে আসেন। এরপর মোটরসাইকেলটি তিন রেলওয়ে পুলিশ ক্লাবের প্রধান গেটের ভেতরে রেখে ১২ এপ্রিল সৈয়দপুরের স্থানীয় শহীদ দিবস উপলক্ষে শহীদ স্মৃতি অম্লানে মোমবাতি প্রজ্বলণ করছিলেন। পরে সেখান থেকে বের হয়ে মোটরসাইকেল নিতে গিয়ে দেখেন মোটরসাইকেলটি নেই। এ ঘটনায় তিনি ওই দিনেই সৈয়দপুর থানায় লিখিত অভিযোগ করেন।
এ ঘটনার ঠিক পরদিন গত ১৩এপ্রিল চুরি যায় সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সগকারি শিক্ষক জয়দেব কুমার জয়ের একটি মোটরসাইকেল।
ঘটনার দিন  গত ১৩ এপ্রিল সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭ টার দিকে ওই শিক্ষক তাঁর ব্যবহৃত মোটরসাইকেলটিতে করে স্ত্রীকে নিয়ে শহরের উপকণ্ঠে লক্ষণপুর চড়কপাড়া কদমতলী এলাকায় শ্বশুর বাড়িতে যান। এ সময় তিনি তাঁর হোন্ডা কোম্পানীর লাল রঙের ৮০ সিসি’র মোটরসাইকেলটি (নম্বর: রংপুর-হ-১২-৫৬৯৮) শ্বশুরবাড়ির বাইরে রেখে ভেতরে যান। অল্প কিছু সময় পরে তিনি বাইরে বের হয়ে এসে দেখেন মোটরসাইকেলটি রক্ষিত জায়গায় আর নেই। পরে অনেক খোঁজাখুঁজির পরও আর মোটরসাইকেলটির হদিস মেলেনি।  এ ঘটনায় মোটরসাইকেলের মালিক শিক্ষক জয়দেব কুমার জয় সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
 এভাবে একের পর এক মোটরসাইকেল চুরির ঘটনায় উপজেলার মোটরসাইকেল চালক ও মালিকদের মাঝে চরম চুরি আতংক বিরাজ করছে। এ নিয়ে থানায় লিখিত অভিযোগ দিলেও পুলিশ চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার কিংবা চুরির সঙ্গে জড়িতদের সনাক্ত করতে পারছে না। ফলে মোটরসাইকেল মালিক ও চালকরা মোটরসাইকেল নিয়ে সৈয়দপুর উপজেলার বিভিন্ন দপ্তর কিংবা শহরের এসে কোথায় রেখে স্বস্তিতে বাজারঘাট করতে পারছেন। তাদেও মধ্যে সার্বক্ষণিক উৎকন্ঠা কখন তাঁর মোটরসাইকেলটি চুরি যায়।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আতাউর রহমান বলেন  চুরি যাওয়া মোটরসাইকেলের বিষয়ে এখনো কোন অভিযোগ পায়নি। তবে তিনি জানান, এর আগে মোটরসাইকেল চোর দলের এক সদস্যকে গ্রেপ্তার  করা হয়েছে। পুলিশ বিষয়টি নিয়ে জোর তৎপরতা অব্যাহত রেখেছেন। আশা করি শিগগিরিই জড়িতদের গ্রেপ্তারের সক্ষম হবো।

পুরোনো সংবাদ

নীলফামারী 3734507689243680223

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item