সৈয়দপুরে আগুনে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ ও পোষাক দিলেন অধ্যক্ষ

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের এক শিক্ষার্থীর লেখাপড়ায় সাহায্যের হাত বাড়িয়েছেন এক প্রতিষ্ঠান প্রধান। তিনি হচ্ছেন হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী। আর শিক্ষার্থী  হলো তারই প্রতিষ্ঠানের মাধ্যমিক শাখার ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মোছা. মনি আক্তার।
 খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পূর্ববেলপুকুর দেড়ানি গ্রামের শিক্ষার্থী মনি আক্তার। সে হাজারীহাট স্কুল এন্ড কলেজের মাধ্যমিক শাখার ষষ্ঠ শ্রেণীর ছাত্রী। গত সোমবার গভীর রাতে স্কুল ছাত্রী মনি আক্তারের উল্লিখিত গ্রামে এক ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এতে শিক্ষার্থী মনি আক্তারের পরিবারসহ ৩২টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। আগুনে স্কুল ছাত্রী মনি  আক্তারের স্কুল ড্রেস, বইখাতা, কলম-পেন্সিলসহ ভস্মিভূত হয়। আগুনে শুধুমাত্র পরণের কাপড় ছাড়াও কোন কিছুই রক্ষা পায়নি ওই স্কুল ছাত্রীর। এ অবস্থায় তাঁর স্কুলে যাওয়াসহ লেখাপড়া প্রায় বন্ধের উপক্রম হয়ে পড়ে। আগুনে ক্ষতিগ্রস্থ অস্বচ্ছল পরিবারের স্কুল ছাত্রী মনি আক্তারের সর্বস্ব পুড়ে যাওয়ায় তাকে নতুন করে স্কুল ড্রেস, বইখাতা, কলম-পেন্সিলসহ অন্যান্য শিক্ষা উপকরণ কিনে দিবেন এমন সামর্থ্যও নেই তাঁর বাবা-মার। আগুন সংঘটিত হওয়ার ঘটনাটি আগেই জানতে পারেন হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী। তিনি অগ্নিকান্ডস্থলে গিয়ে সর্বস্ব হারানো মানুষের সঙ্গে স্কুল ছাত্রী মনি আক্তারের বইখাতা ও  স্কুল ড্রেস হারানোর আহাজারি শুনতে পান। পরে জানতে পারেন মনি আক্তার তারই প্রতিষ্ঠানের এক শিক্ষার্থী। এ সময় সেখানে তিনি মনি আক্তারকে সাত্ত্বনা দেন এবং কথা দেন লেখাপড়ার বিষয়ে তাকে সহযোগিতা করবেন। সেখানে থেকে ফিরে ওই ছাত্রীর জন্য ষষ্ঠ শ্রেণীর নতুন বইপত্র ও স্কুল ড্রেসসহ অন্যান্য শিক্ষা উপকরণের ব্যবস্থা করেন অধ্যক্ষ। পরে অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী আগুনের ক্ষতিগ্রস্থ ওই ছাত্রীকে ডেকে পাঠানা শিক্ষা প্রতিষ্ঠানে। সম্প্রতি অধ্যক্ষ তাঁর অফিস কক্ষে অন্যান্য শিক্ষকদের উপস্থিতিতে ওই ছাত্রীর হাতে তুলে তাঁর স্কুল ড্রেস, নতুন বইপত্র ও অন্যান্য শিক্ষা উপকরণ।
এ সময় অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, বিষয়টি মানবিক। আগুনে ওই শিক্ষার্থীর পরিবারের সবকিছু পুড়ে গেছে। পরিবারের সামর্থ্য নেই আবার তাকে নতুন করে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণের ব্যবস্থা করবেন। তাই মানবিক দিক থেকে আমি তার সহযোগিতায় হাত বাড়িয়েছি।
 প্রসঙ্গত, গত ৫ মে সৈয়দপুর উপজেলার ২ নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পূর্ববেলপুকুর দেড়ানি গ্রামে এক ভয়াবহ অগ্নিকান্ডে ৩২টি পরিবারের সবকিছু মুর্হূতেই পুড়ে যায়।   

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4818882899476807495

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item