উত্তরাঞ্চলের জেলেরাও খাদ্য সহায়তা কর্মসুচীতে আসবে ----মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে জীববৈচিত্র সংরক্ষণে সামাজিক সচেতনতা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ  গতকাল শনিবার (২৫মে) অনুষ্ঠিত হয়েছে।  সৈয়দপুর শহরের কুন্দল বিলের পাড়ে অনুষ্ঠিত প্রশিক্ষণের আয়োজন করা হয়।
 এতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবু সাইদ রাশেদুল হক।
 বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের প্রকল্প পরিচালক আলিম উজ জামান, রংপুর মৎস্য উন্নয়ন কর্মসুচীর পরিচালক আতাউর রহমান, মৎস্য বিভাগের রংপুর বিভাগীয় পরিচালক শাহ ইমাম জাফর সাদেক ও নীলফামারী জেলা মৎস্য কর্মকর্তা  মো. আশরাফুজ্জামান।
এতে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস। 
প্রধান অতিথির বক্তব্যে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক আবু সাইদ রাশেদুল হক বলেন, পরিত্যক্ত খাল বিল, নদী -নালা ও জলাশয় সংস্কার করে মাছ চাষ করার পরিকল্পনা গ্রহণ করার উদ্যোগ নিয়েছে সরকার।
চলতি বছর দেশের সাত’শ পুকুর জলাশয় পুনঃখনন করে সেখানে মাছের অভয়াশ্রম করা হচ্ছে।
ইতোমধ্যে এক’শ জলাশয় পুনঃখনন করে মাছের অভয়াশ্রম করা হয়েছে এবং সেগুলোতে জেলে পরিবারগুলো সম্পৃক্ত হয়ে মাছ চাষ শুরু করেছেন।
তিনি বলেন, উপকুলীয় এলাকার মত উত্তরাঞ্চলের জেলে পরিবারগুলোর তালিকা প্রণয়ণের কাজ শেষ পর্যায়ে রয়েছে এবং তাদের পরিচয় পত্র প্রদান শেষে সরকারী খাদ্য সহায়তা দেয়া হবে।
এরআগে প্রধান অতিথি কুন্দল বিল জলাশয় পুনঃখননের মাধ্যমে মাছের অভয়াশ্রম প্রকল্প পরিদর্শন শেষে সেখানে দেশী প্রজাতির মাছের পোনা অবমুক্ত এবং বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেন। 
 দিনব্যাপী প্রশিক্ষণে কুন্দল বিলের সুবিধাভোগী ৮০ জন মৎস্যজীবী অংশগ্রহণ করেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 3063835586493062541

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item