নীলফামারীতে মাসিক স্বাস্থ্যবিধি দিবস পালন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ “মাসিক ব্যবস্থাপনায় সচেতন হই, আজই এখনই” প্রতিপাদ্য বিষয়ে মাসিক স্বাস্থ্যবিধি দিবস উপলক্ষে মঙ্গলবার (২৮ মে) সকাল ১১টায় নীলফামারী সদর ও ডিমলা উপজেলায় পৃথক ভাবে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
গুড নেইবারস বাংলাদেশ নীলফামারী সিডিপি’র আয়োজনে জেলা সদরের সংগলশী ইউনিয়নের সুবর্ণখুলী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আয়োজক সংস্থার প্রকল্প ব্যবস্থাপক রোমিও রতন গমেজ। বক্তব্য দেন সুবর্ণখুলী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিমল রায়, প্রধান শিক্ষক সামসুজ্জামান আজাদ, স্থানীয় পরিবার পরিকল্পনা পরিদর্শক শামসুজ্জামান জুয়েল, গুড নেইবারস’র মেডিক্যাল অফিসার আলমগীর ইসলাম প্রমুখ।
এর আগে শিক্ষার্থী-অভিভাবক ও স্থানীয় গণ্যমান্যদের নিয়ে সচেতনতা মুলক র‌্যালি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
অপর দিকে ডিমলা উপজেলা পরিষদ মাঠ থেকে বন্যাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদিক্ষন করেন। ডিমলা উপজেলার ৪টি ইউনিয়নে ইউনিসেফের সহযোগীতায় ক্যাটস-২ প্রকল্প, কেয়ার বাংলাদেশ ঋতুকালীন স্বাস্থ্য পরিচর্যা বিষয়ক কাজ করে যাচ্ছে। উপজেলা পরিষদ হলরুমে জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মিঠুন কুমার রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নুর ই-আলম সিদ্দিকি, উপজেলা ভাইজ চেয়ারম্যান নিরেন্দ্র নাথ রায়, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষক অর্পনা রানী প্রমুখ। আলোচনা সভায় ঋতু¯্রাবকালীন সময় স্বাস্থ্য পরিচর্যা সম্পর্কিত কুসংস্কার, মায়েদের দায়িত্ব এবং সচেতনতা মুলক বিষয় নিয়ে আলোচনা করা হয়। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7526899474589805462

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item