কিশোরগঞ্জে পুকুর থেকে বালু উত্তোলন করায় ঝুঁকির মধ্যে ৩৩ কেভি পাওয়ার লাইনের খুঁটি,বড় ধরনের দুর্ঘটনার আশংখা

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের  সাদুরাপুল গ্রামে পুকুর থেকে বোমা মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার ফলে চরম ঝুকির মধ্যে রয়েছে পল্লী বিদ্যুতের ৩৩ কেভি পাওয়ার লাইনের একটি খুঁটি। বালু উত্তোলনের ফলে খুঁটিটির নিচ থেকে মাটি সরে যাওয়ার কারনে যে কোন মুহুত্বে খুটিটি উপরে পানিতে পরে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
গত সোমবার সরেজমিনে গিয়ে ও কিশোরগঞ্জ পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিস সুত্রে জানা গেছে , নীলফামারীর  সৈয়দপুর,কিশোরগঞ্জ, জলঢাকা ও ডিমলা উপজেলার সাথে সংযুক্ত ৩৩ কেভি পাওয়ার লাইনের একটি খুটি লাইন স্থাপন করার সময় পুটিমারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক ওয়ার্ড সদস্য ওহাব মেম্বারের পুকুরের মধ্যে পড়ে।  দীর্ঘদিন থেকে খুঁিটটি পুকুরের মধ্যে থাকলেও গত ১৫ দিন আগে পুকুরের মালিক ওহাব আলী পুকুরে অবৈধ বোমা মেশিন লাগিয়ে বালু উত্তোলন করার ফলে খুঁিটটির গোড়ার মাটি সরে গিয়ে সেটি নড়বরে হয়ে যাওয়ার কারনে যে কোন সময় খুটিঁটি উপরে গিয়ে  পানিতে পরে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
সাদুরার পুল গ্রামের বাসিন্দা আবু তালেব, এমাজ উদ্দিন, আব্দুল খালেক সহ অনেকেই বলেন, বর্তমানে তাপমাত্রা বেশি থাকার কারণে এবং প্রচন্ড গরম হওয়ায় গ্রামের ছোট ছোট শিশুর দল পুকুরটিতে নেমে গোসল করছে। শিশুরা গোসল করার সময় যদি খুঁিটটি উপরে পরে তাহলে পুকুরের পানি বিদ্যুতায়িত হয়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
পুকুরের মালিক ওহাব আলীর সাথে কথা বললে তিনি বলেন, আমি মাছ চাষ করার জন্য পুকুরটিতে বোমা মেশিন লাগিয়ে  বালু উত্তোলন করেছি। কিন্তু পল্লী বিদ্যুতের খুঁিটটির নিচ থেকে মাটি সরে যাওয়ার কারনে বালু উত্তোলন করা বন্ধ রেখেছি।
কিশোরগঞ্জ সাব জোনাল অফিসের এজিএম কাজী মোঃ সেফাত রেজা ইবনে হক বলেন, পুকুরের মধ্যে পোলটি থাকার কারণে ৩৩ হাজার ভোল্টের লাইনটি নিরাপদ করার জন্য রক্ষনাবেক্ষন কাজের মিনি ঠিকাদারকে পোলটি সরানোর জন্য বলা হয়েছে। ২০১৮-১৯ অর্থ বছরের রক্ষনাবেক্ষন কাজে ওই পোলটি সরানোর কাজ রয়েছে। কাজটির নির্ধারিত সময় এখোনো শেষ হয়নি। এর মধ্যে পোলটি উপরে গিয়ে যদি কোন দুর্ঘটনা হয় তাহলে প্রশ্ন করলে তিনি বলেন, দু একদিনের মধ্যে খুটিটি সরানো হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3651978216447346658

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item