সৈয়দপুরে আগুনে ৩২টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরের এক পল্লীতে আগুনে ৩২ টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। গতকাল রবিবার গভীর রাতে উপজেলার ২ নম্বর কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পূর্ববেলপুকুর দেড়ানি গ্রামে ওই ভয়াবহ আগুনের ঘটনাটি ঘটে। আগুনে উল্লিখিত সংখ্যক পরিবারের প্রায় ৬৫টি টিনের ঘর, আসবাবপত্র, কাপড়চোপড়, নগদ অর্থ, ধান, চাল, বাইসাইকেলসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো দাবি করেছে। গতকাল সোমবার উপজেলা ত্রাণ দপ্তর থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে শুকনা খাবার, ত্রাণসামগ্রী ও কম্বল বিতরণ করা হয়েছে।
  খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনার দিন  গত রবিবার গভীর রাতে উল্লিখিত গ্রামের মজিনুর রহমানের বাড়িতে প্রথম আগুনে সূত্রপাত হয়। পরে এ আগুনের লেলিহান শিখা মুর্হুতের মধ্যে আশপাশের বাড়ি ঘরে ছড়িয়ে পড়ে। এতে ওই গ্রামের ৩২টি পরিবারের নগদ অর্থ, চাল, ধান, আসবাবপত্র, মূল্যবান কাপড়-চোপড়সহ গৃহস্থালির সবকিছুই আগুনে পুড়ে গেছে। গভীর রাতে আগুনের ঘটনায় ঘুমে থাকা মানুষগুলো আগুনের আঁচ পেয়ে ঘুম থেকে উঠে কোন রকমে ঘর থেকে বেরিয়ে প্রাণ রক্ষা করেন। ফলে  ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যরা শুধুমাত্র  নিজের পরনের কাপড় চোপড় ছাড়াও  আর কোন কিছু আগুনের হাত থেকে বাঁচাতে পারেননি। আগুনের খবর পেয়ে রংপুরের তারাগঞ্জ ও নীলফামারীর সৈয়দপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায়  পৌণে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তার আগেই আগুনে পরিবারগুলো সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। আগুনের সঠিক কারণ জানা যায়নি। তবে বৈদ্যূতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হয়।
 বর্তমানে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিচে বসবাস করছেন।আজ  (সোমবার) সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা  নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. আবদুল হাই সরকার, সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এনামুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ক্ষতিগ্রস্থ পরিবারে সদস্যরা সান্তͦনা ও সাহস দেন এবং তাদের পূনর্বাসনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
 সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে,আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে গতকাল ত্রাণ অধিদপ্তন থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল,ডাল, চিনি, চিড়া, মুড়ি, লবন, তেল মোমবাতি, ম্যাচ (দিয়াসলাই),কম্বল প্রভূতি।      

পুরোনো সংবাদ

নীলফামারী 3367516265955286887

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item