ফুলবাড়ীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে মহান মে দিবস পালিত

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি:
শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় সারা বিশ্বের সাথে দিনাজপুরের  ফুলবাড়ীতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভার মধ্যদিয়ে পৃথক পৃথক ভাবে বিভিন্ন শ্রমিক সংগঠনের অংশগ্রহনে মহান মে দিবস পালিত হয়েছে।
গতকাল বুধবার সকাল থেকেই উপজেলার বিভিন্ন সংগঠনের শ্রমজীবি মানুষ শ্রমিকের ন্যায্য অধিকারের জন্য এই দিনটিকে স্মরণীয় রাখতে স্বস্ব  শ্রমিক সংগঠন হতে পৃথক পৃথক ভাবে শোক র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়।
এতে অংশ নেয় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল সালাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি হায়দার আলী শাহ্,দিনাজপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন এর ফুলবাড়ী শাখার সভাপতি মহসিন আলী সরকার,সাধারন সম্পাদক বুলবুল, ট্রাক ও ট্যাংলরী শ্রমিক সভাপতি আতাউর রহমান হিটলার,সাধারন সম্পাদক মিজানুর রহমান,শ্রমীক লীগের আহবায়ক রাজু আহম্মেদসহ অন্যান্য শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রামে অনুপ্রেরণার উৎস এই দিন। ১৮৮৬ সালের ১ লা মে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের শ্রমিকরা শ্রমের উপযুক্ত মূল্য এবং দৈনিক অনধিক আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলন করলে, আন্দোলনরত শ্রমিকদের ওপর পুলিশ গুলি চালায়। এতে অনেক শ্রমিক হতাহত হন। তাঁদের আত্মত্যাগের মধ্য দিয়ে দৈনিক কাজের সময় আট ঘণ্টা করার দাবি প্রতিষ্ঠিত হয়েছিল আজকের এই দিনে। এরপর থেকে দিনটি প্রতি বছর ‘মে দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 8840079792982609089

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item