আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষাখাতে অনেক সাফল্য অর্জিত হয়েছে -রমেশ চন্দ্র সেন



আব্দুল আউয়াল,ঠাকুরগাঁও প্রতিনিধি : বর্তমান সরকারের আমলে শিক্ষার মানোন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করায় দেশের শিক্ষাখাতে অনেক সাফল্য অর্জিত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও শহরের ছিট চিলারং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একতলা নতুন ভবনের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঠাকুরগাঁও এলজিইডির তত্বাবধানে প্রায় ৫২ লক্ষ টাকা ব্যয়ে ছিট চিলারং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪তলা ভীত বিশিষ্ট একতলা ভবনের নির্মাণ করা সম্পন্ন করা হয়। এ ভবনটি নির্মাণ হওয়ার কারণে ওই এলাকায় প্রায় দুই শতাধিক শিক্ষাথী পাঠদানের সুযোগ পেলেন।

সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন,  বিশ্বের বুকে বাংলাদেশ এখন শুধু উন্নয়নের রোল মডেলই নয়, একটি মানবিক রাষ্ট্র হিসেবেও প্রশংসিত। কথিত তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ আজ ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার পাশাপাশি খাদ্য, বস্ত্র-চিকিৎসা-শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করেছে। এতে করে খুব শীঘ্রই দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকারের আমলে দেশের শিক্ষাখাতে যে উন্নয়ন হয়েছে অতীতে কোনো সরকারের আমলে এত উন্নয়ন হয়নি।

ছিট চিলারং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোখলেসুর রহমান বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী, এলজিইডির উপজেলা প্রকৌশলী নুরুজ্জামান সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারন সম্পাদক ইকরামুল হক প্রমুখ।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 8622015098010014377

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item