দেশে বর্তমানে একদলীয় শাসন ব্যবস্থা চালু আছে -মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আব্দুল আউয়াল,ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে একটা একদলীয় শাসন ব্যবস্থা দেখতে পাচ্ছি। এটা ঘোষনা না হলে বাস্তবে ও প্রকৃতপক্ষে হচ্ছে। বর্তমানে বিরোধী দল ও মত নেই। বিরোধী কেউ গণতান্ত্রিক আন্দোলের কোন বিষয় যেমন, মিছিল, সমাবেশ, হরতাল করতে পারছে না। এটাই বাস্তবতা। মুল কথা হচ্ছে এখানে গণতান্ত্রিক যে পরিসর এটা একেবারেই নেই বললেই চলে। তিনি  শুক্রবার বিকেলে শহরের কালিবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপরোক্ত কথা বলেন। এ সময় বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন,  বর্তমানে রাজনৈতিক কর্মীরা তাদের কোন কাজ করতে পারে না। বর্তমানে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে বঞ্চিত হয়েছে গত নির্বাচনে। তারা ভোট দিতে পারেনি। সরকারের প্রতি, নির্বাচন কমিশনের প্রতি সাধারণ মানুষ আস্থা হারিয়ে ফেলেছে বিধায় ভোট দিতে যায়নি। এ কারনে সংকটটা বিএনপির নয়, সংকটটা জাতির। এটা গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য বড় ধরনের হুমকিস্বরুপ। সে কারনে শুধু বিএনপি নয় সকল দলের একই অবস্থা তিনি ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত ও ঠাকুরগাঁও হরিপুরে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষে নিহতদের পরিবারের পক্ষ থেকে আদালতের মামলা খারিজের বিষয়ে বিভিন্ন মন্তব্য করেন।
তিনি আরও বলেন, ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত তার নিজ প্রতিষ্ঠানের প্রধানের দ্বারা যৌন হেনেস্থা হয়। এ কারনে প্রতিবাদ করতে গিয়ে আজ তাকে জীবন দিতে হলো। এ জাতীয় ঘটনা দুঃখজনক। তিনি ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষে ৩ জন নিহহের ব্যাপারে গ্রামবাসীর মামলা আদালত খারিজের বিষয় নিয়ে বিভিন্ন মন্তব্য করেন। তিনি জানান, বর্তমানে হরিপুরের ঘটনায় যেটা ঘটছে সেটাই দেশের সবচেয়ে বড় সমস্যা

পুরোনো সংবাদ

নির্বাচিত 2048318446047041897

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item