ঠাকুরগাঁওয়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হলো এইচএসসি পরীক্ষা

আব্দুল আউয়াল   ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:
ঠাকুরগাঁও জেলা মোট ৩৬ টি কেন্দ্রে কঠোর নিরাপত্তায় এইচএসসি, আলিম ও ব্যবস্থাপনা বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১ এপ্রিল,২০১৯) সকাল ১০ টায় এইচএসসি বাংলা প্রথম পত্রের পরীক্ষা শুরু হয় এবং শেষ হয় দুপুর ১টায়। এতে জেলায় এইচএসসি ২০ টি কেন্দ্রে ১২ হাজার ২০ জন, আলিমের ০৫টি কেন্দ্রে ৯৮৪ জন এবং ব্যবস্থাপনার ১১টি কেন্দ্রে ৪ হাজার ৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। মোট ৩৬ টি কেন্দ্রে ১৭ হাজার ৯৬ জন পরীক্ষার্থী ।
আজকে পরীক্ষায় এইচএসসি জেনারেল বোর্ডের শিক্ষার্থী অনুপস্থিত ছিলো- মোট ১১৯ এবং ব্যবস্থাপনা ও কারিগরি বোর্ডের পরীক্ষার্থী অনুপস্থি ছিলো- মোট ৪৬ জন।
আইনশৃঙ্খলা ও জেলা প্রশাসন এর কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষিঠত হয়।
পরীক্ষা শেষে শিক্ষার্থীরা জানায়, এবারের পরীক্ষা খুব ভালো হয়েছে ও পরীক্ষার হলের পরিবেশ ও নিরাপত্তা ব্যবস্থা ছিলো অত্যান্ত ভালো। প্রশ্নপত্র ফাঁস না হলে আমাদের বাকি পরীক্ষা গুলো আরও ভালোভাবে দিতে পারবো ও একটা ভালো ফলাফল অর্জন করতে পারবো।
এবিষয়ে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মোঃ নূর কুতুবুল আলম বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষ্যে, ১০জন নির্বাহি ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব  প্রদান করেছি, সংশ্লিষ্ট ইউএনওগণ প্রত্যেকটি কেন্দ্রের জন্য একজন করে ট্যাগ অফিসার নিয়োগ করেছেন এবং পুলিশ বিভাগ পরীক্ষা কেন্দ্র গুলোতে প্রয়োজনীয় পুলিশফোর্স নিয়োগ করেছেন ও মেডিক্যাল টিম গঠন করা হেয়েছে সবগুলো কেন্দ্রের পরীক্ষার্থীদের চিকিৎসা প্রদানের জন্য ও তিনটি ভিজিলেন্স টিম গঠণ করা হয়েছে তারা সবগুলো পরীক্ষা কেন্দ্র পরিদর্শন ও দেখ-ভাল করবেন। 

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 6250209548198472932

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item