জেলা প্রশাসক কার্যালয়ে অফিস সহায়ক পদে নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণ না করায় সৈয়দপুরে বিক্ষোভ মিছিল

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়ে অফিস সহায়ক পদে নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণ  ও পালন না করার প্রতিবাদের সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড। সোমবার ওই বিক্ষোভ মিছিল ও ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে ওই স্মারকলিপি প্রদান করা হয়।
 বেলা ১১টায় শহরের শহীদ ডা.জিকরুল হক  সড়কস্থ উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা  মো. একরামুল হক সরকারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের নারী-পুরুষ সদস্যরা অংশ নেন। এ সময় বিক্ষোভকারীরা নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে অফিস সহায়ক পদে নিয়োগ বাতিলের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়। বিক্ষোভ মিছিলটি শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক, বিমানবন্দর সড়ক ও উপজেলা পরিষদ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যায়। পরে সেখানে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বক্তব্য দেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার একরামুল হক সরকার ও শহীদ পরিবারের সন্তান প্রকৌশলী মো. মোনায়মুল হক প্রমূখ।
এরপর নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে অফিস সহায়ক পদে নিয়োগ বাতিলের দাবিতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস.এম গোলাম কিবরিয়া স্মারকলিপিটি গ্রহন করেন এবং যথাযথভাবে সেটি প্রধানমন্ত্রী বরাবরে প্রেরণের আশ্বাস দেন।
প্রধানমন্ত্রী বরাবরে দেওয়া স্মারলিপিতে উল্লেখ করা হয়েছে, গত ১৪ এপ্রিল জেলা প্রশাসকের কার্যালয়ে ১৭ টি অফিস সহায়ক পদে  জনবল নিয়োগ পরীক্ষা গ্রহন করা হয়েছে। ওই নিয়োগ পরীক্ষায় সরকারি চাকরির ক্ষেত্রে ৩০% মুক্তিযোদ্ধা কোটা অনুযায়ী ১৭টি অফিস সহায়ক পদের বিপরীতে ৫ জন মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষণ করার কথা। কিন্তু নীলফামারী জেলা  প্রশাসন সরকারি মুক্তিযোদ্ধা কোটা  না মেনে মাত্র ২ জন বিতর্কিত ব্যক্তির পরিবারের সদস্যদের চাকরি প্রদান করেছে। স্মারকলিপিতে আরো বলা হয়, অফিস সহায়ক পদে শিক্ষাগতযোগ্য ছিল অষ্টম শ্রেণী পাস । কিন্তু মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীদের বেশিরভাগই এইচএসসি এবং ¯œাতক পাস ও তারও অধিকতর যোগ্যতাসম্পন্ন প্রার্থী ছিল। স্মারলিপেতে নীলফামারী জেলা প্রশাসন মুক্তিযোদ্ধা কোটা যথাযথভাবে সংরক্ষণ না করে অদৃশ্য শক্তির প্রভাবে প্রকৃত মুক্তিযোদ্ধার সন্তানদের চাকরি সুবিধা থেকে বঞ্চিত করা অভিযোগ করা হয়। সেই সঙ্গে  আরো অভিযোগ করা হয় অফিস সহায়কের ১৫টি পদের প্রতিটিতে ১৫-২২ লাখ টাকা করে উৎকোচ গ্রহন করে চাকরির সুযোগ করে দেওয়া হয়েছে। স্মারকলিপিতে মুক্তিযোদ্ধা উপজেলা সংসদ কমান্ডের পক্ষ থেকে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণ না করা এবং মোটা অংকের উৎকোচের মাধ্যমে নিয়োগ প্রদান করার ঘটনায় চরম ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে ওই নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবি জানানো হয়।            

পুরোনো সংবাদ

নীলফামারী 3556194081873922048

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item