তিন দফা দাবি আদায়ে সৈয়দপুরে পরিবহন মালিক - শ্রমিকদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
তিন দফা দাবি আদায়ে নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সংবাদ সম্মেলন করেছে। আজ(বুধবার) বিকেলে নীলফামারীর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের  জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে র আয়োজন করা হয়।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক শ্রমিক নেতা মো.  আখতার হোসেন বাদল।
 সংগঠনের তিন দফা দাবির সমর্থনে লিখিত বক্তব্যে বলা হয়, সকল মহাসড়কে ও আঞ্চলিক মহাসড়কে ইজিবাইক, ব্যাটারিচালিত অটোরিক্সা, নছিমন, করিমন, পাগলু চলাচলে সরকারি নিষেধাজ্ঞা রয়েছে। অথচ তারপরও ওই সব অবৈধ যানবাহন অবাধে জেলার মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে চলাচল করছে। এতে করে সড়ক পরিবহন শিল্প  আজ একবারে ধ্বংসের মুখে পতিত হয়েছে। সেই সঙ্গে নরসিংদী থেকে জলঢাকা হয়ে ডোমার-দেবীগঞ্জ-ডিমলা রুটে বিআরটিসি বাস চলাচল করছে। এছাড়াও  দিনাজপুরের চম্পাতলী, রংপুরের তারাগঞ্জের বালুবাড়ী ও রংপুর সদরে কাগজপত্র চেকিংয়ের নামে হাইওয়ে পুলিশি হয়রানি করছে।
সংবাদ সম্মেলনে মহাসড়কে ব্যাটারি ও শ্যালো ইঞ্জিন চালিত সকল ধরণের অবৈধ যান চলাচল ও নরসিংদী থেকে জলঢাকা হয়ে ডোমার-দেবীগঞ্জ-ডিমলা রুটে বিআরটিসি বাস চলাচলসহ হাইওয়ে পুলিশের হয়রানি বন্ধের দাবি জানানো হয়।
 সংবাদ সম্মেলনে জানানো হয় উল্লিখিত তিন দফা দাবি আদায়ের ২৬ এপ্রিল (শনিবার) নীলফামারী জেলার প্রতিটি উপজেলায় পরিবহন সংগঠনের নেতাকর্মীর উদ্যোগে সভা-সমাবেশ করা হবে। আর আগামী ২৭ এপ্রিলের মধ্যে নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদে তিন দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়েছে। অন্যথায় উল্লিখিত সময়ের মধ্যে পরিবহন মালিক শ্রমিকের তিন দফা দাবি পূরণে প্রশাসন ব্যর্থ হলে গোটা নীলফামারী জেলার সড়কপথ অচল করে দেওয়া হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করা হয় সংবাদ সম্মেলনে।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. শাহনেওয়াজ হোসেন শানু, পরিবহন শ্রমিক নেতা মো. আলতাফ হোসেন, মমতাজ আলী মানিক মিয়া প্রমূখ। এ সময়  বাস-মিনিবাস মালিক সমিতির নেতা মো. আরমান হামিদ, গোলাম মোস্তফা, এহসানুল রসুল বিক্কু, আইনুল হকসহ অন্যান্য মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 প্রসঙ্গত, নীলফামারী জেলার সড়ক পরিবহন সেক্টরের ৭টি সংগঠনের সমন্বয়ে নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ গঠিত।       

পুরোনো সংবাদ

নীলফামারী 6954553256454328688

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item