সৈয়দপুরে আগুনে তিনটি পরিবারের সর্বস্ব পুঁড়ে ছাঁই


তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর শহরে এক ভয়াবহ আগুনে তিনটি পরিবারের সর্বস্ব পুঁড়ে ছাঁই হয়ে গেছে। আজ(সোমবার) দুপুরে শহরের মুন্সিপাড়া নিমবাগান এলাকায় ওই আগুনের ঘটনাটি ঘটে।
এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা ছাড়িয়ে যাবে বলে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা দাবি করেছেন।
 জানা গেছে, সৈয়দপুর পৌর এলাকার মুন্সিপাড়া নিমবাগান মহল্লার মো. ছলিম উদ্দিন ওরফে ছলিম গাড়িয়ানের বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা মুর্হূতে পাশে থাকা ছলিম উেিদ্দনের ছেলে মো. সোবহান ও হানিফের বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন অফিসার মো. মাহ্মুদুল হাসানের নেতৃত্বে দমকলবাহিনীর সদস্য স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুনে নিয়ন্ত্রণে আনে। কিন্ত তাঁর আগে উল্লিখিত তিনটি পরিবারের ৯/১০টি সেমিপাকা টিনসেড ঘরে থাকা মূল্যবান আসবাবপত্র ও কাপড়চোপড়, ধান, চাল, উন্নত জাতের একটি গাভীসহ সর্বস্ব মুর্হূতে পুড়ে ছাঁই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা শুধুমাত্র নিজেদের পরণে থাকা কাপড় ছাড়াও আর কান কিছু রক্ষা করতে পারেনি। এ আগুনের সঠিক কারণ জানা যায়নি। তবে বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত বলে  অনুমান করা হচ্ছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ২০ লাখ টাকা বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য দাবি করেছেন।
 আর আগুনে গোঁছানে সুখের সংসারের সর্বস্ব হারিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা আহাজারি করতে থাকেন। এ সময় তাদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে। বর্তমানে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে বসবাস করছেন।
এদিকে, খবর পেয়ে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম, গোলাম কিবরিয়া, সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার  ঘটনাস্থল পরিদর্শন যান। তারা আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সান্ত¦না দেন এবং সাহায্য-সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2153336437800361552

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item