সৈয়দপুরে রেলওয়ে কোয়ার্টার দখলে নিয়ে ভেঙ্গে নতুন করে ঘর তৈরির চেষ্টা ॥ আটক- ৩

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 এবার নীলফামারী সৈয়দপুরে রেলওয়ে পুরাতন কোয়ার্টার দখলে নিয়ে তা ভেঙ্গে নতুন করে ঘর তৈরির চেষ্টা করা  হয়েছে। এ সময় ঘর তৈরির কাজে বাঁধা দিতে গেলে রেলওয়ে এক কর্মকর্তাকে লাঞ্চিত করা হয়। গতকাল শনিবারের এ ঘটনায় ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। পরে এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ে উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পূর্ত) মো. তহিদুল ইসলাম বাদী হয়ে তিনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন।
 থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, সৈয়দপুরে শহরের  পুরাতন মুন্সিপাড়ায় রেলওয়ে কলোনীতে বেশকিছু রেলওয়ে সরকারি কোয়ার্টার রয়েছে। অনেকেই এ সব সরকারি রেলওয়ে কোয়ার্টার অবৈধভাবে দখলে নিয়ে বসবাস করে আসছে। ঘটনার দিন গতকাল শনিবার সকাল আনুমানিক ১০টা দিকে মুন্সিপাড়া এলাকার মো. আরশাদ আলী পাপ্পু তাঁর সঙ্গীয় সাজু ও মাহবুবকে সঙ্গে নিয়ে রেলওয়ে কলোনীতে অবস্থিত ৩৪১/ডি নম্বর রেলওয়ে কোয়ার্টারটি অবৈধ দখলে নিয়ে তা ভেঙ্গে নতুন করে ঘর তৈরি করছিল।  আর এ সময় খবর পেয়ে বাংলাদেশ রেলওয়ে উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পূর্ত) মো. তহিদুল ইসলাম তাঁর দপ্তরের ণৈশপ্রহরী দুলালা প্রামানিককে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। এ সময়   আরশাদ আলী পাপ্পুর কাছে সরকারি রেলওয়ের পুরাতন কোয়ার্টার ভেঙ্গে নতুন করে ঘর তৈরি বিষয়ে জানতে চান। এ সময় আরশাদ আলী পাপ্পু আইডাব্লু তহিদুল ইসলামের ওপর চরমভাবে ক্ষিপ্ত হয়ে উঠেন এবং তাকে  মারপিট করে এলাকা ছাড়া, চাকরি খেয়ে ফেলারসহ নানা রকম হুমকি-ধমকি প্রদর্শন করেন। শুধু তাই নয়  রেলওয়ে কোয়ার্টারের অবৈধ দখলকারী আরশাদ আলী পাপ্পু  আইডাব্লু তহিদুল ইসলাম ও তাঁর পরিবারের সদস্যদেরকে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয় এবং শারিরীকিভাবে লাঞ্চিত করে। এ সময় আইডাব্লু  তহিদুল ইসলাম  অনেকটা নিরুপায় হয়ে সঙ্গে সঙ্গে বিষয়টি সৈয়দপুর থানা পুলিশকে খবর দেন। খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আরশাদ আলী পাপ্পু, সাজু ও মাহবুবকে ঘটনাস্থল থেকে আটক করে থানায় নিয়ে আসেন।
এ ঘটনায় রেলওয়ে উর্দ্বতন উপ-সহকারি তহিদুল ইসলাম বাদী হয়ে আটককৃদের বিরুদ্ধে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেন। পেনাল কোড ৪৪৮/৪২৭/৩৭৯/৫০৬(২) ধারায় ওই মামলা দায়ের করা হয়েছে। মামলায় উল্লেখ করা হয়, রেলওয়ে কোয়ার্টার অবৈধভাবে দখলে নিয়ে তা ভেঙ্গে আরশাদ আলী পাপ্পু প্রায় দুই লাখ টাকার সরকারি সম্পদের ক্ষতিসাধন করেছেন। এছাড়াও কোয়ার্টারে সীমানা থাকায় ৪০ হাজার টাকা মূল্যে গাছ কেটে নিয়ে যায় আরশাদ আলী পাপ্পু। সেই সঙ্গে আরো প্রায় ১০ হাজার টাকার গাছের ক্ষতিসাধন করেছে।
 সৈয়দপুর থানায় অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশা মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন আসামীদের গতকালই আদালতে মাধ্যমে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।

পুরোনো সংবাদ

সৈয়দপুর 3300878325228879758

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item