সৈয়দপুরে উপজেলা ছাত্রলীগের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরে এইচএসসি ও সমমানের পরীক্ষা কেন্দ্রের সামনে জ্যামমুক্ত রাখতে এবং পরীক্ষার্থীদের নির্বিঘেœ পরীক্ষা কেন্দ্রে প্রবেশে সহায়তায় কাজ  করেছে সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সদস্যরা। তাদের এ ধরণের ব্যতিক্রমধর্মী উদ্যোগ শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে ব্যাপক প্রসংশা পেয়েছে।
আজ (সোমবার) থেকে সারাদেশে একযোগে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা (এইচএসসি)। এবারে নীলফামারীর সৈয়দপুরে ৬ টি কেন্দ্রে ওই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রগুলো হচ্ছে সৈয়দপুর সরকারী কারিগরী মহাবিদ্যালয়, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, লায়ন্স স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর সরকারি কলেজ, সৈয়দপুর মহিলা ডিগ্রী মহাবিদ্যালয় এবং সৈয়দপুর আদর্শ বালিকা উচ্চ বিদালয় ও কলেজ। ঘিঞ্জি এ শহরের মধ্যে ছয়টি পরীক্ষা কেন্দ্র হওয়ার পরীক্ষা কেন্দ্রে যাওয়া-আসার সময় পরীক্ষা শহওে তীব্র যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়েন পরীক্ষার্থীরা। এ সময় শহরের যানজট সামলাতে ট্রাফিক পুলিশকে রীতিমতো হিমশিম খেতে হয়। বিশেষ করে পরীক্ষা সময়কালে পরীক্ষা কেন্দ্রগুলোর সামনে পরীক্ষার্থীদের বহনকারী যানবাহনের কারণে এক অসহনীয় জ্যামের সৃষ্টি হয়। শহরের তীব্র যানজট ও অনেক ঝুঁকি ঝামেলা পোহানের পরই পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে সক্ষম হয়। এ অবস্থায় এইচএসসি পরীক্ষা কেন্দ্রের সামনে জ্যামমুক্ত এবং ফুটপাতে ব্যবহারে মানুষজনকে সচেতন করতে উদ্যোগ নেয়  সৈয়দপুর উপজেলা ছাত্রলীগ।  সৈয়দপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি নজির হোসেন নজু ও সাধারণ সম্পাদক ফাহিম আলম মিতুলের নেতৃত্বে ছাত্র লীগের সদস্যরা কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে পরীক্ষা কেন্দ্রের সামনে এবং শহরের ১ নম্বর রেল ঘুন্টি এলাকায় জ্যামমুক্ত রাখতে ট্রাফিক পুলিশকে সহায়তা করে। সেই সঙ্গে ছাত্রলীগের সদস্যরা শহরের মানুষকে ফুটপথ ব্যবহারে সচেতন করতেও দায়িত্ব পালন করেন।
গতকাল সোমবার পরীক্ষা শুরু আগে সরেজমিনে পরীক্ষা কেন্দ্রগুলোতে গিয়ে দেখা যায় ছাত্র লীগের সদস্যরা পরীক্ষাকেন্দ্রের সামনে জ্যামমুক্ত রাখতে কাজ করছেন। এ সময় তারা সকলেই  একই গেঞ্জি পরিধান করেছিল। তাদের তৎপরতায় পরীক্ষাকেন্দ্রগুলোতে পরীক্ষার্থীরা নির্বিঘেœ প্রবেশ করতে সক্ষম হয়। তাদের এ ধরণের ব্যতিক্রমধর্মী উদ্যোগ পরীক্ষা কেন্দ্রে আসা অভিভাবক ও শিক্ষার্থীদের ব্যাপক প্রসংশা কুড়িয়েছেন
 সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নজির হোসেন নজু বলেন, পরীক্ষার্থীদের নির্বিঘেœ পরীক্ষা কেন্দ্রে যাওয়া আসা ও প্রবেশে কথা মাথায় রেখে এ ধরনের উদ্যোগ গ্রহন করা হয়।   

পুরোনো সংবাদ

নীলফামারী 1339478042667282547

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item