পঞ্চগড়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড় জেলাধীন সদর উপজেলার ৬নং সাতমেড়া ইউনিয়নের দশমাইল দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে কুচকাওয়াজ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৭ এপ্রিল/১৯ সকাল ৭টা থেকে শুরু করে রাত ১১টা পর্যন্ত উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 
অনুষ্ঠানের আয়োজন ও ব্যবস্থাপনা করেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটি, পিটিএ কমিটি ও শিক্ষক কর্মচারীবৃন্দ।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি, সাবেক ওয়ার্ড সদস্য ও ৬নং সাতমেড়া ইউনিয়ন সমাজকল্যাণ ফেডারেশন চেয়ারম্যান মো: আজিরুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক প্রশাসক জেলা পরিষদ পঞ্চগড় ও আইন বিষয়ক সম্পাদক জেলা আওয়ামী লীগ পঞ্চগড় এ্যাডভোকেট মো: আবু বক্কর ছিদ্দিক।
বিশেষ অতিথি ছিলেন, অফিসার ইনচার্জ পঞ্চগড় সদর থানা আবু আককাছ আহমেদ, পঞ্চগড় সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মো: সাইফুল ইসলাম প্রামানিক, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, সাবেক সাংগঠনিক কমান্ডার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও দাতা সদস্য বীরমুক্তিযোদ্ধা সরিফ উদ্দিন আহ্মেদ, সাধারর সম্পাদক ৬নং সাতমেড়া ইউপি আওয়ামীলীগ মো: রবিউল ইসলাম(রবি), সাবেক সাধারন সম্পাদক ছাত্রলীগ ও সাংগঠনিক সম্পাদক জেলা আওয়ামীলীগ মো: আরিফুল ইসলাম পল্লব, ৬নং সাতমেড়া ইউপি চেয়ারম্যান মো: আতাউর রহমান, সংরক্ষিত মহিলা সদস্য জেলা পরিষদ পঞ্চগড় মোছা: সাবিনা ইয়াসমিন (লিপি), সাবেক চেয়ারম্যান ৬নং সাতমেড়া ইউপি আলহাজ্ব মো: এনামুল হক প্রধান, অবসরপ্রাপ্ত শিক্ষক বীরমুক্তিযোদ্ধা মো: বশির উদ্দীন, বীরমুক্তিযোদ্ধা মো: জশিরুল ইসলাম, নাহিদ টি এস্টেট লিমিটেড ম্যানেজার মো: সাজেদুল ইসলাম সাজু, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো: মোস্তাফিজুর রহমান(মিলন) প্রমূখ। 
এছাড়াও উপস্থিত ছিলেন, স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকবৃন্দ, এলাকাবাসি ও শিক্ষার্থীরা । এতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, পরিচালনা পর্ষদের সদস্য ও অভিভাবকগণ বিভিন্ন খেলাধুলায় অংশ নেন।
প্রধান অতিথির বক্তব্যে এ্যাডভোকেট মো: আবু বক্কর ছিদ্দিক বলেন, “বাল্যবিবাহ রোধ করি, সুস্থ সবল জাতি গড়ি” শিক্ষার্থীদের মানসিক ও শারিরীক বিকাশের জন্য খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান একান্ত প্রয়োজন। আকাশ সংস্কৃতি ও প্রযুক্তির উন্নয়নের সাথে সংস্কৃতি ও খেলাধুলার যতটুকু বিকাশ বা উন্নয়ন হওয়ার দরকার ছিল তা হয়নি। যদিও কোনো কোনো ক্ষেত্রে আমরা সাফল্য পেয়েছি। সাংস্কৃতিক কর্মকান্ড এখন অনেক স্কুল কলেজে হয় না। ক্রীড়া প্রতিযোগিতাও আজকাল নিয়মিত হয় না। এক সময় গ্রামাঞ্চলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান খুবই জনপ্রিয় ছিল। গান-নৃত্য-আবৃত্তি-গল্প বলা, এমন কি বির্তক প্রতিযোগিতা পর্যন্ত আয়োজন করা হতো। ফলে, ছেলে-মেয়েরা প্রতিভা বিকাশের সুযোগ পেতো। তিনি প্রতিটি বিদ্যালয়ে নিয়মিত ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের আহবান জানান।
সারাদিনের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক/সম্পাদক মো: ফজলুল হক। তিনি জানান, প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অত:পর শিক্ষার্থীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5832780148464329118

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item