পঞ্চগড়ের নদী দখল ও দুষণমুক্ত এবং স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চিত করণের দাবিতে মানববন্ধন

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড়  প্রতিনিধিঃ সর্বোউত্তরের জেলা পঞ্চগড়ের ওপর দিয়ে প্রবাহিত করতোয়া, মহানন্দা, ডাহুক, টাঙ্গন, তালমা ঘোড়ামারা, মরা তিস্তাসহ সকল নদী দখল ও দুষণমুক্ত এবং নদীর স্বাভাবিক গতি প্রবাহ নিশ্চিত করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
১৯ এপ্রিল/১৯ শুক্রবার সকালে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে শহীদ মিনারের সামনে পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েস’ পঞ্চগড় জেলা শাখা এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।
মানবন্ধনে আয়োজক সংগঠনের সদস্য, বিভিন্ন পরিবেশবাদী, সামাজিক সংগঠনের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।
গ্রীন ভয়েস কর্তৃক আয়োজিত ঘন্টাব্যাপী মাবববন্ধনে বক্তব্য রাখেন, গ্রীন ভয়েসের জেলা সমন্বয়ক সানোর হোসেন, অ্যাডভোকেট আহসান হাবিব সরকার, সাজেদুর রহমান সাজু ও জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ ।
বক্তারা প্রাণ- প্রকৃতি, কৃষি, জলজ-সম্পদ রক্ষায় অবিলম্বে জেলার ওপর দিয়ে প্রবাতিহ ৩৩টি নদীর সীমানা চিহ্নিত করে দখলদার মুক্ত করার দাবি জানান। তা না হলে প্রাকৃতিক দুযোর্গ এবং ৮৮'র মত বন্যায় পঞ্চগড় তলিয়ে যাবে। ব্যাপক ক্ষয়ক্ষতি হবে ফসলসহ প্রকৃতির। সম্প্রতি নদী কমিশনের চেয়ারম্যান পঞ্চগড়ের নদীগুলো দেখে অসন্তোষ প্রকাশ করে অবিলম্বে সীমানা চিহ্নিত করার জন্য স্থানীয় প্রশাসনকে নিদের্শ দিয়েছিলেন। কিন্তু কোন কাজ হয়নি।
জেলা নদী সংরক্ষণ কমিটির সদস্য সচিব ও পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান জানান, নদীর সীমানা চিহ্নিত করে দখলমুক্ত করার প্রক্রিয়া চলছে। প্রয়োজনীয় মৌজা ম্যাপ ও জনবল সংকটের কারণে নদীর সীমানা চিহ্নিত করার কাজ শুরু করতে দেরি হচ্ছে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8712034862250144870

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item