বেতনের ১০ শতাংশ কর্তনের প্রজ্ঞাপনের প্রতিবাদে নীলফামারীতে শিক্ষকদের মানববন্ধন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৫ এপ্রিল॥ বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য বেতনের ১০ শতাংশ কর্তনের সরকারি আদেশের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা শাখা। আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে জেলা শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধনে জেলার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা অংশ নেন।
মানববন্ধন শেষে সেখানে অনুষ্ঠিত সমাবেশে সংগঠনের জেলা সভাপতি আশরাফুজ্জামান জুয়েলের সভাপতিত্বে বক্তৃতা দেন সাধারণ সম্পাদক গোলাম ফেরদৌস, কুন্দপুকুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোকা রাম রায়, শিক্ষক মজিবুল হক, মোফাজ্জল হোসেন, চওড়াবড়গাছা স্কুল এ- কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম প্রমূখ।
বক্তরা দাবি করে বলেন, বেতন থেকে ছয় শতাংশ অর্থ কর্তন করা হলেও সম্প্রতি আরো অতিরিক্ত চার শতাংশসহ মোট ১০ শতাংশ অর্থ কর্তনের প্রজ্ঞাপন জারি করেছে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়। যা অত্যন্ত অমনাবিক।  ১০ শতাংশ বেতন কর্তনের জারিকৃত প্রজ্ঞাপন দ্রুত বাতিলের দাবি জানান তারা।
মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয় চত্ত্বরে পৌঁছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। #

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5946246808870426243

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item