নীলফামারীতে হিজড়াদের সঙ্গে মতবিনিময় ও উপহার সামগ্রী বিতরন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী-নীলফামারী জেলার ছয় উপজেলায় বসবাসরত তৃতীয় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায় সদসদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে জেলা পুলিশের আয়োজনে মত বিনিময় সভা ও উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে পুলিশ লাইন্স একাডেমী চত্বরে এই মতবিনিময় সভায় ৫০ জন হিজড়ার মাঝে একটি করে মূল্যবান শাড়ী ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর। পুলিশ সুপার মুহাঃ আশরাফ হোসেন (পিপিএম)’এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঢাকা পুলিশ হেড কোয়ার্টার্স এর জিআইজি (প্রশাসন ও শৃঙ্খলা) ও উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাবিবুর রহমান বিপিএম(বার)।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাব রংপুর-১৩ এর কমান্ডার অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক, রংপুর রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. মজিদ আলী (বিপিএম),পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, উত্তরণ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক, পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ চেয়ারম্যান কামরুল হাসান শায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান প্রমুখ।

এ সময় হিজড়াদের মধ্যে কর্মসংস্থান, স্থায়ী বাসস্থানের জন্য হিজড়া পল্লী ও বিভিন্ন সমস্যা ও সমাধানের দাবি তুলে বক্তব্য রাখেন জেলার হিজড়াদের গুরু মাতা আঙুরী,সকাল,লাবনী ও বর্ষা। তারা আরো জানায় নীলফামারী জেলায় ৫৬৮ জন হিজড়া বসবাস করে। এ সময় অনুষ্ঠানের অতিথিরা হিজড়া সম্প্রদায়ের  কথা মনযোগ দিয়ে শোনে তাদের  জীবনমান উন্নয়ন সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করে।#

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 5758506326373006613

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item