কিশোরগঞ্জে কালভার্ট ভেঙ্গে পড়ায় যান চলাচল বন্ধ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের সরঞ্জাবাড়ি - নগরবণ  গ্রামীণ সড়কের উপর নির্মিত কালর্ভাট ভেঙ্গে পড়ায় চরম দুর্ভোগে পড়েছে এলাকাবাসী। গত রবিবার বিকালে  কালর্ভাটটি  ভেঙ্গে যাওয়ার কারনে ওই সড়কটি দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।
সোমবার সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, কিশোরগঞ্জ সদর ইউনিয়নের ইসমাইল গড়েরপাড়  গ্রামের মৃত আব্দুস সালাম মিয়ার ছেলে বালু ব্যবসায়ী সেলিম মিয়া গত এক বছর যাবৎ যমুনেশ্বরী নদী থেকে অবৈধভাবে বোমা মেশিন দিয়ে বালু উত্তোলন করে চাঁদখানা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আইয়ুব আলীর বাড়ির সামনে বালুর স্তুফ করে রাখে। এবং নদী থেকে উত্তোলন করে রাখা বালুগুলো প্রতিদিন মাহিন্দ্র ট্রাক্টরে করে অন্যত নিয়ে গিয়ে বিক্রি করছে।  গতকাল রবিবার বিকালে  বালু বোঝাই একটি মাহিন্দ্র ট্রাক্টর কালর্ভাটির উপর দিয়ে যাওয়ার সময় কালর্ভাটটি ভেঙ্গে যায়।
বালু ব্যবসায়ী সেলিম মিয়ার সাথে কথা বললে তিনি বলেন, ট্রাক্টরে করে  বালু নিয়ে যাওয়ার সময় কালভার্টটি ভেঙ্গে যায়নি।  গতকাল রবিবার বিকালে ওই সড়ক দিয়ে একটি ইটের ট্রাক এবং নদী খননের কাজে ব্যবহৃত ভেকু নিয়ে যাওয়ার কারণে কালভার্টটি ভেঙ্গে গেছে। তাছাড়া কয়েকদিন থেকে আমরা ওই সড়ক দিয়ে বালু নিয়ে যাচ্ছিনা।
নদী খনন কাজের  সাব ঠিকাদার এবং ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক হিজবুল্লাহ রহমান ডালিম বলেন, নদী খনন কাজের জন্য আনা ভেকু  ওই সড়ক দিয়ে আনা হয়নি। আমি পাকা সড়ক দিয়ে ভেকু নিয়ে এসেছি।
চাঁদখানা ইউনিয়নের চেয়ারম্যান হাফিজার রহমান বলেন, কালভার্টটি ভেঙ্গে যাওয়ার খবর পেয়েছি।  তাছাড়া কালভাটটির্  ভেঙ্গে যাওয়ার কারনে ওই এলাকার মানুষজন চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন।
উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ বলেন, ভেঙ্গে যাওয়া কালভার্টটি মেরামতের জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 8633051459147840510

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item