নীলফামারীর গ্রামে স্বেচ্ছাশ্রমে মাটির রাস্তা রক্ষায় সংস্কার কাজ শুরু করেছে এলাকা যুবকরা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥ “দশে মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ” এই প্রবাদকে কাজে লাগিয়ে নীলফামারী সদরের সদরের কুন্দুপুকুর ইউনিয়নের সুটি পাড়া (খালিসা পাড়া) গ্রামে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে আব্দুল আজিজের বাড়ী হতে হানিফার বাড়ী পর্যন্ত এক কিলোমিটার রাস্তা সংস্কার কাজ শুরু করেছে। এটি শেষ হতে প্রায় তিনদিন লাগবে। শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৯টা হতে ওই এলাকার খালিসাপাড়া যুব সমাজের যুবরা স্বেচ্ছাশ্রমে এই কাজ শুরু করে। ওই কাঁচা সড়কটি স্বেচ্ছাশ্রমে সংস্কার হলে ওই এলাকার চারশত পরিবারের চলাচলা ভোগান্তি কমবে।
ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী চৌধুরী বলেন, প্রকৃতপক্ষে ওই রাস্তাটির ধারে রয়েছে ভড় ভড় খাল। বর্ষার সময় রাস্তা ভেঙ্গে যায়। এটি সংস্কার কাজ করতে গেলে প্রায় দুই থেকে আড়াই লাখ টাকার দরকার হতো। কিন্ত সরকারী কোন বাজেট বা বরাদ্দ না পাওয়ায় ইউনিয়ন পরিষদ ও এলাকার যুব সমাজ স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কাজটি শুরু করা হয়েছে।
ওই এলাকার সহিদুর রহমান বলেন, এখানে প্রায় চারশত পরিবার দীর্ঘদিন থেকে ওই ভাঙ্গা রাস্তা দিয়ে চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছিল। বর্ষার সময় আরো কঠিন অবস্থা দাঁড়ায়। তাই ইউপি চেয়ারম্যানের ব্যক্তিগত সহযোগিতা ও খালিসা পাড়া যুবসমাজের উদ্দ্যোগে রাস্তাটি সংস্কার করা হচ্ছে।
যুব সমিতির আবুল কালাম জানায়, কারো ওপর নির্ভর না করে আমরা দেশের ও দেশের মানুষের জন্য ছোটখাটো কাজ গুলি (যুব সমাজ) করতে পারি। তাই আমরা নিজ উদ্দ্যোগে নিজের এলাকার কাজ নিজেরাই করছি। এ কাজে কেউ দড়ি, বাঁশ দিয়েছে, কেউ চাল দিয়েছে। আবার অনেকেই কাজে নেমে পড়ে পরিশ্রম করে মাটি কেটে দিচ্ছে। ছোট ছোট স্কুলগামী শিশুরাও থেমে ছিল না। এই যুবকের কথা হলো “দশে মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ”।# 

পুরোনো সংবাদ

নীলফামারী 8029641341249694881

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item