জলঢাকায় স্কুল ছাত্রীর আত্নহত্যা প্ররোচনার আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক বিচারের দাবীতে মানববন্ধন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী প্রতিনিধি॥ নীলফামারীর জলঢাকা উপজেলার কালীগঞ্জ শহীদ স্মৃতি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী সাগরিকা দেবনাথকে যৌন হয়রানী ও নির্যাতনে মৃত্যুর অভিযোগ এনে জড়িত আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীসহ অভিভাবক ও শিক্ষকরা।
রবিবার (২৮ এপ্রিল) দুপুরে বিদ্যালয় মাঠে ২ ঘন্টা ব্যাপী মানবন্ধন অনুষ্ঠিত হয়। পরে একটি বিক্ষোভ মিছিল কালীগঞ্জ বঙ্গবন্ধু হাট প্রদক্ষিণ করে। এ সময় বক্তব্য রাখেন শহীদ স্মৃতি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তহিদুল ইসলাম, সহকারী শিক্ষক রায়হানুল হক, আবদুস সালাম, হরি চরণ, তুষার কান্তি রায়। ছাত্র ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন চিত্রা রায়, কমল কুমার, মিষ্টি রায় ও সান্তনা রায়।
উলে¬খ্য, উপজেলার গোলনা কালীগগঞ্জ তাতীপাড়া এলাকার সুধা চন্দ্র দেবনাথের ১০ম শ্রেণীতে পড়–য়া ছাত্রী সাগরিকা দেবনাথের সাথে ওই এলাকার ললিত চন্দ্রের ছেলে শেবু দেবনাথের প্রেম ভালোবাসার স¤পর্ক হয়। এই সুযোগে শেবু চন্দ্র স্কুল ছাত্রীটিকে বিবাহের প্রলোভন দেখিয়ে তার সাথে যৌন হয়রানীসহ অবৈধ স¤পর্ক গড়ে তোলে। বিষয়টি নিহত ছাত্রীর বাবা-মা জানতে পেরে ছেলের পরিবারকে অবগত করলে সে সময় তাদেরকে অপমান করে বাড়ী থেকে বের করে দেয় শেবুর পরিবার। ঘটনাটি সাগরিকা জানার পর ছেলের বাড়ী গিয়ে এর প্রতিবাদ জানায়। সে সময় শেবু ও তার পরিবার মেয়েটিকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে বাড়ী থেকে বের করে দেয়। অপমান সহ্য করতে না পেরে গত ২২ এপ্রিল লজ্জায় অভিমানে ওই স্কুল ছাত্রী নিজ বাড়ীর পাশে একটি গাছের সাথে গলায় ফাস দিয়ে আত্নহত্যা করে। এ ঘটনায় ওই দিন রাতে নিহত সাগরিকার বাবা সুধা চন্দ্র বাদী হয়ে শেবু চন্দ্রসহ চারজনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে।
এ বিষয়ে জলঢাকা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান আসামী গ্রেফতারের ব্যাপারে পুলিশ তৎপর রয়েছে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 6306277122691462296

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item