এইচএসসি ও সমমানের পরীক্ষা- ২০১৯ -সৈয়দপুর ৬টি কেন্দ্রে পরীক্ষার্থী ৪ হাজার ১০ জন

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 এইচএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনের গতকাল (মঙ্গলবার) নীলফামারীর সৈয়দপুরে ৫টি  পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নকলমুক্ত পরিবেশ অনুষ্ঠিত হয়েছে।  গতকাল এইচএসসি’র বাংলা দ্বিতীয়পত্র এবং আলিমের হাদিস বিষয়ের পরীক্ষায় অনুষ্ঠিত হয়।
গত সোমবার (১ এপ্রিল) থেকে শুরু হওয়া এবারের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট(এইচএসসি), এইচএসসি (বিএম) ও আলিম পরীক্ষা সৈয়দপুর উপজেলায় ৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। আর মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ১০জন। এদের মধ্যে এইচএসসি পরীক্ষার্থী ৩ হাজার ৩৯২ জন, আলিম পরীক্ষার্থী ১৭৩
জন এবং কারিগরী শিক্ষা বোর্ডের পরীক্ষার্থী ৫৩৫ জন।
 সৈয়দপুর উপজেলার পরীক্ষা কেন্দ্রগুলো হচ্ছে, সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ, সৈয়দপুর সরকারি কলেজ, সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ, লায়ন্স স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ এবং সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদ্রাসা।
সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী সংখ্যা  এক হাজার ১১৬ জন। এ কেন্দ্রে  পরীক্ষায় অংশ নিচ্ছে সৈয়দপুর  সরকারি কলেজ, লায়ন্স স্কুল এন্ড কলেজ, হাজারীহাট স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের পরীক্ষার্থীরা।
 সৈয়দপুর সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৬৮৭ জন। এ কেন্দ্রে সৈয়দপুর পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজ, খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজ, সাতপাই স্কুল এন্ড কলেজ এবং দিনাজপুরের পার্বতীপুরের সোনাপুকুর সুরভী কলেজের পরীক্ষার্থী রয়েছে।
 সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্রে ২টি কলেজের পরীক্ষার্থীর সংখ্যা ৩৮৯ জন। কলেজগুলো হচ্ছে  কামারপুকুর ডিগ্রী কলেজ লক্ষণপুর স্কুল এন্ড কলেজ।
 সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ  পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ৫৮২ জন। এ পরীক্ষা সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ ও সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।
 সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ পরীক্ষা কেন্দ্রে দুইটি কলেজের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৬১৮ জন। এখানে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এবং কয়াগোলাহাট স্কুল এন্ড কলেজে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহন করছে।
 বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি (বিএম) পরীক্ষা সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ  পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। এ কেন্দ্রে সর্বমোট পরীক্ষার্থী ৫৩৫ জন। এখানে সৈয়দপুর বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, মকবুল হোসেন বিজনেস ম্যানেজমেন্ট কলেজ ও সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদ্রাসা পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছে।
 বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতায় আলিম পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে সোনাখুলী মুন্সিপাড়া কামিল (এমএ) মাদ্রাসা  পরীকেন্দ্রে। এ কেন্দ্রে ৬টি মাদ্রাসার ১৭৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করছে।
এর আগে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা নকলমুক্ত পরিবেশে, সুষ্ঠু,সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য এক সভায় অনুষ্ঠিত হয়। সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে গত ২৮ মার্চ বেলা ১১টায় ওই সভা হয়েছে। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম গোলাম কিবরিয়া। সভায়  পরীক্ষা কেন্দ্রে সচিবসহ পরীক্ষার সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1419832716534580643

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item