এইচএসসি ও সমমান পরীক্ষায় নীলফামারী জেলায় প্রথম দিনে অনুপস্থিত ১৯৮জন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১ এপ্রিল॥ নকল মুক্ত পরিবেশে নীলফামারী জেলার ৬ উপজেলা মোট ৪০টি কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার শুরুর দিনে আজ সোমবার(১ এপ্রিল) জেলার কোন কেন্দ্রে পরীক্ষার্থ বহিস্কারের খবর পাওয়া না গেলেও জেলায় মোট ১৯৮জন পরীক্ষার্থী অনুপস্থিত থাকার খবর পাওয়া গেছে।
এরমধ্যে এইচএসসি পরীক্ষায় ১২৪জন, এইচএসসি (ভোকেশনাল) একজন, এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) ৩০জন এবং আলিম পরীক্ষায় ৪৩জন অনুপস্থিত ছিলেন।
নীলফামারী জেলা প্রশাসনের শিক্ষা শাখার সূত্র মতে, জেলার ৬ উপজেলার ৪০ কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২০ হাজার ৭১৫জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা থাকলেও প্রথম দিনে ১৯৮জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।
জেলার ডোমার উপজেলা মোট ৬টি কেন্দ্রের মোট দুই হাজার ৩৮৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ১৮জন। এর মধ্যে এইচএসসিতে ৬জন, আলিমে ৩জন এবং এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) ৯জন অনুপস্থিত ছিলেন।
ডিমলায় ছয়টি কেন্দ্রে তিন হাজার ৩০১ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন মোট ২৬জন। এরমধ্যে এইচএসসিতে ১৮জন, আলিম পরীক্ষায় দুইজন ও এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) ছয়জন।
সৈয়দপুরের সাতটি কেন্দ্রে চার হাজার ১০৯ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ৩৫জন। এর মধ্যে এইচএসসিতে ২০জন, আলিম পরীক্ষায় ১৪জন ও এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) একজন।
জলঢাকায় সাতটি কেন্দ্রে তিন হাজার ৮২৬ জনের মধ্যে অনুপস্থিত ছিলেন ৩১জন। এর মধ্যে এইচএসসিতে ২০জন, আলিম পরীক্ষায় নয় জন ও এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) দুইজন।
কিশোরীগঞ্জে সাতটি কেন্দ্রে দুই হাজার ৭৮১ জনের মধ্যে অনুপস্থিত ছিলেন ২৪জন। এর মধ্যে এইচএসসিতে ১৪জন, আলিম পরীক্ষায় তিন জন এবং এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) সাতজন।
এবং জেলা সদরে সাতটি কেন্দ্রে চার হাজার ৩১১ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলেন ৬৪জন। এর মধ্যে এইচএসসিতে ৪৬জন, এইচএসসি (ভোকেশনাল) একজন, এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পাঁচজন এবং আলিম পরীক্ষায় ১২জন অনুপস্থিত ছিলেন।
জেলা প্রশাসনের শিক্ষা শাখার দায়িত্বরত সহকারী কমিশনার পূদম পুষ্প চাকমা এসব তথ্য নিশ্চিত করে বলেন,নকল ও প্রশ্নফাঁস মুক্ত পরিবেশে আজ সোমবার নীলফামারী জেলার ৪০টি কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3715888934910334809

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item