বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চিলাহাটিতে বর্ষবরণ

নিজস্ব প্রতিনিধি-বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রোববার (১৪ এপ্রিল) নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটিতে উদযাপিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।
সকাল থেকে ঢাক-ঢোল আর গান বাজনায় মুখরিত হয়ে উঠেছে বিভিন্ন প্রতিষ্ঠানের ক্যাম্পাস। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বের করা হয় শোভাযাত্রা। কৃষক, জেলে, সাপুড়েসহ বিভিন্ন সাজে সজ্জিত হয়ে  মাতিয়ে তোলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা। যা এক ভিন্নমাত্রা এনে দেয় ।

শোভাযাত্রা শেষে প্রতিষ্ঠানগুলোতে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে পরিবেশন করা হয় বিভিন্ন লোকসঙ্গীত, নাটক, নাচ, যন্ত্রসঙ্গীত ও কবিতা আবৃতি।

পুরাতন বছরের গ্লানি ভুলে নববর্ষকে স্বাগত জানাতে চিলাহাটি সরকারী কলেজ, চিলাহাটি গার্লস্ স্কুল এন্ড কলেজ, চিলাহাটি মার্চেন্টস্ উচ্চ বিদ্যালয়, খানকা উচ্চ বিদ্যালয়, গোসাইগঞ্জ স্কুল এন্ড কলেজ, মুক্তিরহাট উচ্চ বিদ্যালয়, কাঁঠালতলী উচ্চ বিদ্যালয়-সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এই বর্ষবরণের আয়োজন করেন।দিবসটিতে শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সী নারী-পুরুষের ঢল নামে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মেতে ওঠে আনন্দ-উল্লাসে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1538541122945240130

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

শিল্প-সাহিত্য

ফেসবুক লাইকপেজ

তারিখ অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item