ডিমলায় চারদিন ব্যাপী স্কাউট কোর্সের প্রশিক্ষণ সমাপনী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ চারদিন ব্যাপী নীলফামারীর ডিমলা উপজেলার পাবলিক স্কুল এন্ড কলেজ ক্যা¤পাসে ১৩৬ ও ১৩৭ তম কাব স্কাউট ইউনিট লিডার ও ৮২ তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স অনুষ্ঠিত হয়েছে। গত ৫ এপ্রিল সকালে এই কোর্স শুরু হয়ে ৯ এপ্রিল রাতে মহাতাবু জলসার মধ্যে দিয়ে সমাপনী ঘটে।
স্কাউটরা আত্নমর্যাদার উপর বিশ্বাস রেখে, সকলকে বন্ধু ভেবে, বিনয়ী ও অনুগত থেকে, জীবের প্রতি সদয় ও সদা প্রফুল্ল, মিতব্যয়ী ও চিন্তা, কথায় কাজে নির্মল, স্রষ্টার প্রতি কর্তব্য, অপরের প্রতি কর্তব্য এবং নিজের প্রতি কর্তব্য- এই মূলনীতির উপর আস্থা রেখে কোমলমতি ছাত্র-ছাত্রীদের আদর্শিক নাগরিক গড়ে তোলার প্রত্যয় নিয়ে এই কোর্স অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ স্কাউটস দিনাজপুর অঞ্চলের পরিচালনায় ও ডিমলা উপজেলা স্কাউটস এর ব্যবস্থাপনায় উক্ত বেসিক কোর্স শেষে ৯ এপ্রিল রাতে অংশগ্রহণকারী সকল প্রশিক্ষণার্থী ও কোর্স প্রশিক্ষকদের উদ্যোগে জমকালো এক "মহাতাবু জলসা" অনুষ্ঠিত হয়।
উক্ত প্রতিষ্ঠান এর অধ্যক্ষ ও প্রবীণ শিক্ষাবিদ আব্দুল হানিফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ স্কাউট, ডিমলা উপজেলা সভাপতি মোছাঃ নাজমুন নাহার । কোর্সের প্রশিক্ষক নাজিরা আক্তার ফেরদৌসি ও মোস্তাহিদুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন ডিমলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হালিম, উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার দাশ, ডিমলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, উপজেলা পরিচালন অফিসার বিভা রায়, ৮২ তম বেসিক কোর্সের কোর্স লিডার দ্বীপক চন্দ্র সরকার সহ প্রশিক্ষক ও কাউন্সেলরবৃন্দ ।
অত্যান্ত আড়ম্বরপূর্ণ এ মহাতাবু জলসায় প্রশিক্ষণার্থী শিক্ষকবৃন্দের বিভিন্ন উপদলের ভিন্ন ভিন্ন উপস্থাপনায় সত্যিই অনুষ্ঠানটি কানায় কানায় আনন্দঘন করে তুলে। এসময় প্রশিক্ষণার্থীদেরকে ইউনিট লিডার 'সনদপত্র ' প্রদান করেন তিনটি কোর্সের পক্ষে প্রধান অতিথি ।
এর পূর্বে বিকাল বেলা সকল প্রশিক্ষণার্থীকে স্কাউটস দীক্ষা দিয়ে বাংলাদেশ স্কাউট ও কাব স্কাউট সদস্য ব্যাজ ও ওয়াগলসহ স্কার্ফ পরানো হয়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কোর্সের সার্বিক তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার দত্ত, উড ব্যাজার শফিকুল ইসলাম, মফিদুল হাসান ও অন্যান্য কাউন্সেলরবৃন্দ। #

পুরোনো সংবাদ

নীলফামারী 3673640665770166632

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item