নীলফামারীর দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৯ মার্চ॥ পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম দফায় আগামীকাল রবিবার (১০ মার্চ) নীলফামারীর ৬টি উপজেলায় ভোটগ্রহন। তবে আইনীজটিলতার কারনে দুই উপজেলা যথাক্রমে নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় শুধুমাত্র চেয়ারম্যান পদের ভোটগ্রহন স্থগিত করেছে নির্বাচন কমিশন।
আজ শনিবার(৯ মার্চ) সকালে উক্ত দুই উপজেলার চেয়ারম্যান পদের ভোট গ্রহন স্থগিতের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক নাজিয়া শিরিন জানান এ ব্যাপারে সংশ্লিষ্ট দুই উপজেলায় গণবিজ্ঞপ্তির মাধ্যমে গতকাল শুক্রবার(৮ মার্চ) রাতে ও আজ শনিবার(৯ মার্চ) সকাল হতে মাইকযোগে প্রচার চালিয়ে সাধারন ভোটারদের অবগত করা হয়। তিনি বলে ওই দুই উপজেলার চেয়ারম্যান পদে ভোট স্থগিত থাকলেও ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে যথানিয়মে। এ ছাড়া জেলার ডোমার,ডিমলা,কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলা নিয়ে কোন আইনী জটিলতা না থাকায় সেখানে সকল পদে ভোটগ্রহন চলবে।

নীলফামারী সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম জানান, সদর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী সাদিক হোসেন নয়নের মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতিক পান তিনি। এ সময় প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী শাহিদ মাহমুদ  উচ্চ আদালতে সাদিক হোসেন নয়নের প্রার্থীতার বিষয়ে আপক্তি জানিয়ে লিভ টু আপীল করেন। এতে উচ্চ আদালত আগামী ১ এপ্রিল লিভটু আপিলের শুনানী  ধার্য্য করে আদেশ দেন। ফলে আদালতের ওই আদেশের বলে নির্বাচন কমিশনের নির্দেশে সদর উপজেলার চেয়ারম্যান পদের ভোট স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।  তবে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোন জটিলতা না থাকায় এই দুই পদে যথা নিয়মে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

অপরদিকে, জলঢাকা উপজেলা নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, আইনী জটিলতার কারণে নীলফামারীর জলঢাকা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান বাহাদুর। তিনি প্রতিক পেয়ে প্রচারনায় নামেন। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আনছার আলী মিন্টু উচ্চ আদালতে লিভ টু আপিল করায় আদালত আগামী ৬ সপ্তাহের জন্য স্থগিতের আদেশ দেয়। তিনিও জানান ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোন জটিলতা নেই । ফলে জলঢাকায় ওই দুই পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7665853127913736848

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item