উপজেলা পরিষদের প্রথম ধাপের ভোটগ্রহণ শেষ

অনলাইন ডেস্ক



পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। । আজ রবিবার (১০ মার্চ) সকাল ৮টায় ৭৮ উপজেলায় শুরু হয় ভোটগ্রহণ। শেষ হয় বিকেল ৪টায়।
ইসি সূত্র জানায়, ভোটগ্রহণ শেষ হলেও কতগুলো কেন্দ্র বন্ধ করা হয়েছে তা এখনও হিসাব করা হয়নি। কেন্দ্রীয়ভাবে সে হিসাব সমন্বয়ের কাজ চলছে।

 ইসি সূত্র জানায়, প্রথম ধাপে ৮৭ উপজেলার তফসিল ঘোষণা করে ইসি। পরবর্তীতে আদালত ও নির্বাচন কমিশন কর্তৃক ছয়টি উপজেলার নির্বাচন স্থগিত এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিন উপজেলায় সব পদে নির্বাচিত হওয়ায় ৭৮ উপজেলায় প্রথম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
এর মধ্যে আদালতের নির্দেশে বন্ধ হওয়া উপজেলাগুলো হলো- রাজশাহী বিভাগের পবা, কুড়িগ্রামের ফুলবাড়ি এবং সিরাজগঞ্জের উল্লাপাড়া। জামালপুরের মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলা এবং নাটোরের সদর উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সবাই নির্বাচিত হওয়ায় ভোটগ্রহণ হয়নি।
অন্যদিকে ন্যায়সঙ্ঘত, নিরপেক্ষ ও আইন অনুযায়ী নির্বাচন করা সম্ভব নয় বলে নেত্রকোনার পূর্বধলা, লালমনিরহাটের আদিতমারী এবং সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদে ভোট স্থগিত করেছে ইসি। এছাড়া নীলফামারী সদর উপজেলায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত করা হয়েছে। তবে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
ইসির তথ্য মতে, ৭৮ উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা এক কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০ জন। মোট ভোটকেন্দ্র পাঁচ হাজার ৮৪৭টি। প্রথম ধাপে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান ২০৭, ভাইস চেয়ারম্যান ৩৮৬ এবং মহিলা ভাইস চেয়ারম্যান ২৪৯ জন। ভোট উপলক্ষে সংশ্লিষ্ট উপজেলায় আজ সাধারণ ছুটি ছিল।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8669634595419279611

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item