ওয়েলিংটন টেস্টেও ইনিংস পরাজয় বাংলাদেশের

অনলাইন ডেস্ক



হ্যামিল্টন থেকে ওয়েলিংটন বদলায়নি কিছুই। বরং হ্যামিল্টন থেকে আরও খারাপ অবস্থা। হ্যামিল্টনে প্রথম ইনিংসে ২৩৪ করলেও ওয়েলিংটনে করেছে ২১১। আর হ্যামিল্টনের দ্বিতীয় ইনিংসে ছিল লড়াইয়ের ঝাঁজ। কিন্তু ওয়েলিংটনে ২০৯ রানেই অলআউট।
ওয়েলিংটনে আজ মঙ্গলবার ম্যাচের পঞ্চম দিনে প্রথম সেশনেই দ্বিতীয় ইনিংস গুটিয়ে নেয় বাংলাদেশ। তাই ইনিংস ও ১২ রানে হেরেছে তারা। ৩ ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড তাই এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।
ম্যাচের প্রথম দুই দিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল। পরের ৩ দিনের মধ্যে দুই দিনের কিছুটা বেশি সময় খেলা হয়েছে, আর এই সময়ের মধ্যেই হেরে গেছে বাংলাদেশ।
ম্যাচে বাংলাদেশ আগের দিনের ৩ উইকেটে ৮০ রান নিয়ে ব্যাট করতে নেমে নিল ওয়েগনার ও ট্রেন্ট বোল্টের বিধ্বংসী বোলিং আক্রমণের সামনে ২০৯ রানেই ইনিংস গুটিয়ে নেয়।
অধিনায়ক মাহমুদউল্লাহর হাফ সেঞ্চুরি (৬৭), মোহাম্মদ মিঠুন (৪৭), সাদমান ইসলাম (২৯) ও সৌম্য সরকার (২৮) ছোট কয়েকটি ইনিংস খেললেও দলের হার এড়ানোর জন্য তা যথেষ্ট ছিল না। তাই আবারও ইনিংস হারের লজ্জা পেতে হয়েছে তাদের।
এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ মাত্র ২১১ রান গড়েছিল। জবাবে ৪৩২ রান নিয়ে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। রস টেইলর, হেনরি নিকোলাস ও কেন উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিংয়েই এই বিশাল সংগ্রহ গড়েছিল স্বাগতিকরা। টেইলর ব্যক্তিগত তৃতীয় ডাবল সেঞ্চুরি করে দলকে এগিয়ে যাওয়ার পথ দেখিয়েছেন। মুস্তাফিজের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে খেলেন ২০০ রানের চমৎকার একটি ইনিংস। আর উইলিয়ামসন ১০৫ বলে ৭৪ করে আউট হয়েছেন। নিকোলাস ১২৯ বলে ১০৭ রান করেন।
অবশ্য ম্যাচে দারুণ শুরু করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম। দুজনে ৭৫ রানের জুটি গড়েন। দ্বিতীয় উইকেটেও ভালো করেছিলেন তামিম ও মুমিনুল। এর পরই যে ধস শুরু হয়, তা আর কেউ থামাতে পারেনি।
অবশ্য তামিম এদিনও ভালো খেলেছেন। তিনি ১১৪ বলে ৭৪ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। পরে সাদমান ২৭ ও লিটন দাসের ৩৩ রান ছাড়া অন্যরা ছিলেন আসা-যাওয়ার দলে।
নিল ওয়েগনার ও ট্রেন্ট বোল্টের বোলিং তোপেই বাংলাদেশের ব্যাটিংয়ের বেহাল অবস্থা হয়েছে। ওয়েগনার ১৩ ওভারে মাত্র ২৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। আর বোল্ট ১১ ওভারে ৩৮ রানে ৩ উইকেট পান।

পুরোনো সংবাদ

খেলাধুলা 8193038045512153403

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item