সপ্তাহ ব্যাপি নীলফামারীতে আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন

ইনজামাম-উল-হক নির্ণয় ,নীলফামারী ॥ ১০৫টি সরকারি-বেসরকারি বিভিন্ন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা সংগঠনের স্টল নিয়ে জমকালো আয়োজনে সাত দিন ব্যাপি নীলফামারীতে আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু হয়েছে।  শুক্রবার(১৫মার্চ) সকাল সাড়ে ১০টায় নীলফামারী হাই স্কুল মাঠ বিশাল মেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূর্ণরায় মেলায় এসে শেষ হয়ে। পরে সেখানে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলা আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক নাজিয়া শিরিন।
এসএমই ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, এসএমই ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক আবু মঞ্জুর সাইফ, বিসিক নীলফামারীর উপ-ব্যবস্থাপক হোসনে আরা খাতুন প্রমুখ।
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক), জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি(নাসিব) ও বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় এবং নীলফামারী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সহযোগিতায় এ মেলা ১৫ মার্চ থেকে ২১ মার্চ সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও মেলা প্রাঙ্গনে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশে সমস্যা ও সম্ভাবনা: প্রেক্ষিত বিষয়ে সেমিনারের আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, ২০০৭ সালে শিল্প মন্ত্রনালয়ের উদ্যোগে এসএমই বা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা খাতে সুষ্ঠু বিকাশ ও উন্নয়নের মাধ্যমে টেকসই শিল্পায়ন তথা জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের লক্ষে এসএমই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়। এই ফাউন্ডেশন উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারের লক্ষে পণ্য মেলার আয়োজন করে থাকে যা নীলফামারীতে প্রথমবারের মতো করা হচ্ছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 770903415917929840

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item