টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার সকাল ১০টা ১৫ মিনিটে হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়ায় পৌঁছান রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও ১০টায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল ১০টা ১৮ মিনিটে রাস্ট্রপতি মাজার প্রাঙ্গণে পৌঁছালে প্রধানমন্ত্রী তাকে স্বাগত জানান। এবং রাষ্টপতিকে সাথে নিয়ে সমাধি সৌধের বেদীর কাছে নিয়ে যান।

পরে সকাল ১০টা ১৯ মিনিটে সামাধী সৌধের বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন প্রথমে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান। এসময় বেজে ওঠে বিগউলের করুন সুর। সেনা-নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে।

শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পরে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্য, মহান মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাহেতা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর বঙ্গবন্ধুর সমাধি সৌধ প্রাঙ্গণে রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লেখেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ সভাপতি হিসাবে মন্ত্রী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে আবারো বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এটিএম ফজলে রাব্বি মিঞা, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, তোফায়েল আহমেদ এমপি, আমির হোসেন আমু এমপি, লে.কর্ণেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, শেখ তন্ময় এমপিসহ কেন্দ্রীয় ও স্থানীয় দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতির পক্ষ থেকে রাষ্ট্রপতি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টায় হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

সকাল ১১ টায় বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স প্রাঙ্গণে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয় আয়োজিত শিশু সমাবেশসহ বিভিন্ন কর্মসূচীতে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বক্তব্য রাখার পাশাপাশি নানা সরকারী কর্মসূচীতে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

পুরোনো সংবাদ

প্রধান খবর 7816433539545136246

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item