সাকিবকে ছাড়িয়ে বাংলাদেশ সেরা ব্যাটসম্যান তামিম

ডেস্ক


হ্যামিল্টন টেস্টে সেঞ্চুরি করায় আইসিসি র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদ-সৌম্য সরকারের। ছবি: বিসিবি
দেশসেরা ওপেনারের খেতাব তামিম ইকবালের আগেও ছিল এখনও আছে। সেরা ওপেনারের সঙ্গে এখন যোগ হলো দেশের সেরা ব্যাটসম্যান। সাকিব আল হাসানকে হটিয়ে দেশের সেরা ব্যাটসম্যানের খেতাব পেলেন তামিম ইকবাল।

সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টন টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি করা তামিম দ্বিতীয় ইনিংসে করেন ফিফটি। দুই ইনিংসে ধারাবাহিক পারফর্ম করার ফলও পেয়েছেন তামিম ইকবাল।

দুই ইনিংসে ২০০ রান করা তামিম ১১ ধাপ এগিয়ে উঠে এসেছেন আইসিসি র‌্যাংকিংয়ে ২৫ নম্বরে। আর এই যাত্রা তিনি ছাড়িয়ে গেছেন অলরাউন্ডার সাকিব আল হাসাকে। ইনজুরির কারণে খেলতে না পারা সাকিব আছেন আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় ২৮ নম্বরে।

শুধু তামিম ইকবালই নয়! আইসিসির র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের। হ্যামিল্টনে ইনিংস ও ৫২ রানের ব্যবধানে পরাজয়ের টেস্টের দ্বিতীয় ইনিংসে জোড়া সেঞ্চুরি করেন রিয়াদ-সৌম্য।

হ্যামিল্টনে ১৭১ বলে ১৪৯ রান করা সৌম্য ২৫ ধাপ এগিয়ে আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় ৬৭ নম্বর পজিশনে আছেন। ২২৯ বলে ১৪৬ রান করা রিয়াদ ১২ ধাপ এগিয়ে আছেন ৪০তম অবস্থানে।

টেস্ট র‌্যাংকিংয়ে মুশফিকুর রহিম আছেন ৩২ নম্বর পজিশনে, ৩৫ নম্বরে আছেন মুমিনুল হক সৌরভ।

পুরোনো সংবাদ

খেলাধুলা 5429082528466019054

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item