সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে ভালবাসায় সিক্ত হলেন সংসদ সদস্য রাবেয়া আলীম

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের আন্তরিক ভালবাসায় এবং ফুলে ফুলে সিক্ত হলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। নারী সাংসদ রাবেয়া আলীম ওই শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি। 
 রাবেয়া আলীম সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা আনন্দে আত্মহারা হয়ে পড়েন। আজ (শনিবার) দুপুরে সংরক্ষিত আসনের সংসদ সদস্য তাঁর প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের আসনে। তাঁর আগমনে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। এ সময়  শিক্ষার্থীরা বিদ্যালয়ে প্রবেশের প্রধান সড়কের দুই পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ফুল ছিটিয়ে সংসদ সদস্য রাবেয়া আলীমকে উষ্ণ অভ্যর্থনা জানান। এ সময় সংসদ সদস্য রাবেয়া আলীমকেও বেশ  আনন্দিত ও উচ্ছ্বসিত লক্ষ্য করা যায়। আনন্দিত সংসদ সদস্য এ সময় শিক্ষার্থীদের মাথায় হাত বুলিয়ে কাছে টেনে নিয়ে বুকে জড়িয়ে আদরও করেন।
 পরে রাবেয়া আলীমকে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা  জানানো হয়। এ সময় প্রতিষ্ঠানের পক্ষ থেকে একটি ক্রেস্ট প্রদান করা হয় তাকে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ চন্দ্র রায় ওই ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন। এ সময় বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।
পরে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত প্রতিটি শ্রেণী কক্ষে যান। এ সময় তিনি শিক্ষার্থীদের সঙ্গে সরাসরি কথা বলেন। আর এ সময় শিক্ষার্থীরা তাদের প্রিয় শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিকে কাছে পেয়ে প্রতিষ্ঠানের বিদ্যমান নানাবিধ সমস্যার কথা তুলে ধরেন তাঁর কাছে। এ সময় সভাপতি রাবেয়া আলীম শিক্ষার্থীদের   সবগুলো কথাবার্তা মনযোগ ও ধৈয্য সহকারে শোনেন এবং যত দ্রুত সম্ভব সমাধানের আশ্বাস দেন। 
উল্লেখ্য, শহরের কোলাহলমুক্ত, নিরিবিলি ও মনোমুগ্ধকর পরিবেশে বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়টি গত ১৯৯৮ সালের স্থাপিত হয়। নারী সংসদ সদস্য রাবেয়া আলীম ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি।  বর্তমানে এ শিক্ষা প্রতিষ্ঠানটিতে ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত চার শতাধিক শিক্ষার্থী অধ্যয়ন করছে। একই চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়েরও সভাপতি তিনি (রাবেয়া আলীম)।  

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1822368042350153533

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item