সৈয়দপুরে পাউবো’র সেচ ক্যানেল ভরাট করে জমির মাটি পরিবহনের দায়ে ৫০ হাজার টাকা অর্থদন্ড


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো)  তিস্তা সেচ ক্যানেল আড়াআড়িভাবে ভরাট করে জমির মাটি কেটে ট্রাক্টের করে পরিবহনের দায়ে এক ব্যক্তির ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।আজ ভ্রাম্যমান আদালতে ওই অর্থদন্ড আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নে  লক্ষণপুর পাঠান মৃত. জালাল খানের ছেলে মো. আব্দুস্ সবুর খান। তিনি উল্লিখিত এলাকায় তিস্তা সেচ ক্যানেল আড়াআড়িভাবে ভরাট করেন। এরপর সেখান দিয়ে জমির মাটি কেটে মাহিন্দ্র ট্রাক্টে করে পরিবহন করছিলো।  সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে অভিযোগ পেয়ে গতকাল মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার রায় ঘটনাস্থলে পৌঁছেন । এ সময়  সেচ ক্যানেল ভরাট করে  জমির মাটি কেটে মাহিন্দ্র ট্রাক্টের করে মাটি পরিবহনের ঘটনাটি হাতেনাতে ধরে ফেলেন। পরে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সেচ ক্যানেল আড়াআড়িভাবে ভরাট করার দায়ে মাটি পরিবহনকারী সবুর খানের ৫০ হাজার টাকা জরিমানা করেন। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন- ২০১০ এর আওতায় ওই অর্থদন্ড করা হয়। দন্ডপ্রাপ্ত সবুর খান জরিমানা টাকা তাৎক্ষণিকভাবে পরিশোধ করে মুক্তি পান। এ সময় সবুর খানকে সেচ ক্যানেল পরিস্কার করে দেয়ার আদেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত পরিচালনায় সৈয়দপুর পাইবো’র সেকশন অফিসার ও থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাহেফুল ইসলামসহ পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 4646206267578304595

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item