নীলফামারীতে বাল্য বিয়ে বন্ধের ভুমিকা রাখায় ২৯ জনকে সম্মাননা প্রদান

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ॥ নীলফামারী জেলার তিন উপজেলা ডোমার, ডিমলা ও কিশোরীগঞ্জে ২৯টি ইউনিয়নে বাল্যবিবাহ প্রতিরোধে গুরুত্বপূর্ণ অবদান রাখায় জেলা প্রশাসন ও ইউনিসেফ বাংলাদেশের পক্ষ থেকে ২৯ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন যৌথভাবে জেলা প্রশাসক নাজিয়া শিরিন ও ইউনিসেফ বাংলাদেশের চীফ অফ ফিল্ড সার্ভিসেস কর্মকর্তা সাইরোজ মাওজি। ডোমারে ১০জন, ডিমলায় ১০জন ও কিশোরীগঞ্জে ৯জনকে সম্মাননা প্রদান করা হয়। এদের মধ্যে রয়েছেন মুক্তিযোদ্ধা, ইউপি চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, সমাজসেবক, ঘটক, কাজী, ইমাম, পুরোহিত, মানবাধিকার ও সমাজ কর্মী। তাদের মধ্যে ৫ জন নারী রয়েছে।
এই সম্মাননা পাওয়ায় অনুষ্ঠানে অভিব্যাক্তি প্রকাশ করে ডোমার উপজেলার পাঙ্গামটকপুরের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নরেশ চন্দ্র বলেন বন্ধুবন্ধুর ডাকে ৭১ সালে স্বাধীনতাযুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশ স্বাধীন করেছি। আজ বঙ্গবন্ধুর কন্যা আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে বাল্য বিয়ে প্রতিরোধে আমি একই ভাবে এলাকার ঝাপিয়ে পড়ে কাজ করছি। এ জন্য বিভিন্নভাবে আমাকে হুমকি দেয়া হলেও আমি সেই হুমকিকে ভয় পাইনা। তিনি বলেন শপথ নিয়েছি জীবদশায় আমি আমার এলাকায় বাল্য বিয়ে হতে দিবোনা।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহীনুর আলমের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইউনিফের রংপুর-রাজশাহী জোনের চীফ অফ ফিল্ড অফিসার নাজিবুল্লাহ হামীম, রংপুর ও রাজশাহী বিভাগের শিশু সুরক্ষা প্রজেক্টের প্রধান কর্মকর্তা জেসমিন হোসেন, আরডিআরএস বাংলাদেশের পরিচালক (অপারেশন্স) হুমায়ন খালেদ, বাল্য বিয়ে প্রতিরোধে আরডিআরএসেরে নীলফামারীর কিশোর কিশোরীদের ক্ষমতায় প্রকল্পের সমন্বয়কারী সিদ্দিকুর রহমান সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার শাখী ছেপ। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5127866735451067157

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item