সর্বকালের সেরা গোলের পুরস্কার পেলেন মেসি

অনলাইন ডেস্ক



সেরা চারে তারই গোল ছিল তিনটি। অর্থাৎ মূলত লড়াইটা তার নিজের সঙ্গেই ছিল। পিএসজির সার্জি রবার্তোর একটি গোলও ছিল সেরা চারের মধ্যে। কিন্তু লিও মেসিই শেষ হাসিটা হাসলেন। সর্বকালের সেরা গোলের পুরস্কার উঠল তার হাতে।
২০১৮ সালের ডিসেম্বর মাস পর্যন্ত মোট ৬৪টি গোল ভোটিংয়ের জন্য মনোনীত হয়েছিল। এর পর ৩ মাস ধরে চলল অনলাইন ভোটিং। ১৬০টি দেশ থেকে ৫ লাখ বার্সেলোনা সমর্থক ভোট দিয়ে সর্বকালের সেরা গোল বেছে নিলেন। ৬৪টি গোল থেকে সেরা চারটি গোল ফাইনাল রাউন্ড পর্যন্ত পৌঁছেছিল।
২০০৬-০৭ মৌসুমে কোপা ডেল রের সেমিফাইনালে গেটাফের বিরুদ্ধে লিওনেল মেসি একক কৃতিত্বে একটি গোল করেছিলেন। সেই গোলটিই সর্বকালের সেরা হিসেবে বেছে নিয়েছেন বার্সা সমর্থকরা। সেরা চারে মনোনিত হওয়া তিনটি গোলই ছিল মেসির। কার্যত তখনই অনেকে মেসির পুরস্কার পাওয়ার ব্যাপারে নিশ্চিত হয়েছিলেন।
কোপা দেল রের ফাইনালে অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে এবং চ্যাম্পিয়ন্স লিগে এল ক্লাসিকোতে করা মেসির গোলগুলো সেরার দৌড়ে৷ কিন্তু গেটাফের বিরুদ্ধে করা গোলটাই সেরা বলে মনে হয়েছে সমর্থকদের। গেটাফের ৭-৮ ফুটবলারকে কাটিয়ে মেসির সেই গোলটি কিন্তু সত্যিই সেরার পুরস্কার পাওয়ার দাবি রাখে।
গেটাফের বিরুদ্ধে মেসির করা গোলটিকে ভোট দিয়েছে ৪৫ শতাংশ সমর্থক। অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে করা মেসির গোলটিকে সেরা বলেছেন ২৮ শতাংশ সমর্থক। চ্যাম্পিয়ন্স লিগে করা মেসির গোলটি পেয়েছে ১৬ শতাংশ ভোট। সার্জি রবার্তোর করা গোলটি পেয়েছে ১১ শতাংশ ভোট।

পুরোনো সংবাদ

খেলাধুলা 3263871049452421388

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item