কিশোরগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ,(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন এস সেভেনটি খালের বাঁধ ও সাইফুনের বাঁধ বেদখল করে কিন্টারগার্টেন স্কুলসহ ১০ থেকে ১২ টি বাড়ী নির্মান করেছে কিছু ভূমিখাদক। এব্যাপারে এলাকাবাসী জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনো পর্যন্ত নির্বিকার রয়েছে। ফলে আশপাশের জমিতে কৃষকদের সেচ কাজ মারাক্তকভাবে ব্যাহত হচ্ছে।
লিখিত অভিযোগ ও সরেজমিনে পরিদর্শনে জানা গেছে,নিতাই বেলতলী বাজার সংলগ্ন এলাকায় কৃষকদের  সেচ কাজের জন্য ১৯৯৩ সালে কোটি টাকা খরচ করে একটি সাইফুন নির্মান করে সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ড । সাইফুনের পূর্বদিক দিয়ে বয়ে গেছে একটি এস সেভেনটি সেচ খাল।  ক্যানেলের  বাঁধে কয়েক সপ্তাহ আগে রাতারাতি গড়ে উঠে মুশরুত পানিয়াল পুকুর আদর্শবিদ্যা নিকেতন নামে একটি কিন্টারগার্টেন  স্কুল ও ১০ থেকে ১২ টি বাড়ী। ওই সব বাঁধে পানিউন্নয়ন বোর্ডর শতাধিক বিভিন্ন প্রজাতির মূল্যবান  কাঠের গাছও কেটে নিয়েছে। ভূমি খাদকের মূলহোতা ওই স্কুলের প্রধান শিক্ষক  মিজানুর রহমান বলেন, আমি ক্রয়মুলে ওই জায়গায় স্কুল নির্মাণ করেছি। তবে কিছু জায়গা পানি উন্নয়ন বোর্ডের রয়েছে তারা যখন চাইবে তখন জায়গা ছেড়ে দেব।
সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল সরকারের সাথে কথা বললে তিনি বলেন, সরকারী জায়গা দখল করে যারা স্থাপনা নির্মান করেছে আমি লোক পাঠিয়ে তাদের তালিকা তৈরী করে থানায় মামলা করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করব। 

পুরোনো সংবাদ

নীলফামারী 3265368284562284296

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item