পার্বতীপুরের বেলাইচন্ডীতে অগ্নিকান্ড -ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ালো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সদস্য বন্ধুরা

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 দিনাজপুরের পাবর্তীপুরে বেলাইচন্ডী  ইউনিয়নের বেলাইচন্ডী কুঠিপাড়ার (গুড়াতিপাড়া) আগুনে ক্ষতিগ্রস্থ দুইটি পরিবারকে ঘর নির্মাণের জন্য সাড়ে চার বান্ডিল নতুন ঢেউটিন ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। শনিবার  বিকেলে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের  হাতে ওই টেউটিন ও নগদ অর্থ হস্তান্তর করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ওই সহায়তার অর্থ সংগ্রহ করা হয়েছে। আর এটি সমন্বয় করেন ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন “হামরা রংপুরের ছাওয়াল” এর এডমিন এবং এনজিও কর্মী মো. মোরশেদুল হক মোর্শেদ।
শনিবার বিকেলে আগুনে ক্ষতিগ্রস্থ দুইটি পরিবারকে সাড়ে চার বান্ডিল নতুন টেউটিন ও অগ্নিদগ্ধ হামিদার রহমান কাছুয়ার সুচিকিৎসার জন্য নগদ ১০ হাজার ত্রিশ টাকা প্রদান করা হয়। ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন “হামরা রংপুরের ছাওয়াল” এর এডমিন এবং এনজিও কর্মী মো. মোরশেদুল হক মোর্শেদ উপস্থিত থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের  হাতে ঢেউটিন ও নগদ অর্থ তুলে দেন।
 উল্লেখ্য, দিনাজপুরের পাবর্তীপুর উপজেরার ১ নম্বর বেলাইচন্ডী ইউপির বেলাইচন্ডী কুঠিপাড়ায় (গুড়াতিপাড়া) গত ৫ মার্চ রাতে এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়। এতে ওই এলাকার হামিদার রহমান কাছুয়া ও তাঁর ভাই বাবলু’র চারটি উন্নতজাতের গরুসহ সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে গেছে। এ সময় গরুকে বাঁচাতে গিয়ে গৃহকর্তা হামিদুর রহমান কাছুয়া (৬৫) মারাত্মক অগ্নিদগ্ধ হন। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থাস্তান্তর করা হয়। তাঁর শরীরের  ডান হাত ও পিটের বেশিভাগই মারাত্মকভাবে পুঁড়ে গেছে।  আর আগুন সংঘটিত হওয়ার পর থেকে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যরা খোলা আকাশের নিচে বসবাস করছেন। এ অবস্থায় আগুনে ক্ষতিগ্রস্থ পরিবার দুইটির করুণ পরিণতির বিষয়টি নজরে আসে ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন “হামরা রংপুরের ছাওয়াল” এর এডমিন এবং এনজিও কর্মী মো. মোরশেদুল হক মোর্শেদের। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর ব্যক্তিগত আইডি থেকে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবার দুইটির সহায়তা এগিয়ে আসার আহ্বান জানিয়ে একটি স্ট্যাটার্স দেন। তাঁর  ওই আহবানে সাড়া দিয়ে অনেক ফেসবুক সদস্য বন্ধুরা আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এতে সর্বমোট ২১ হাজার ২শ’ টাকা সংগৃহিত হয়। বিকাশ একাউন্টের মাধ্যমে বিভিন্নজনের দেয়া ওই পরিমাণ অর্থে গতকাল শনিবার  ১০ হাজার ৭৭০ টাকায় সাড়ে ৪ বান্ডিল নতুন ঢেউটিন কিনে ক্ষতিগ্রস্থ পরিবার দুইটির কাছে হস্তান্তর করা হয়। এছাড়াও মারাত্মক অগ্নিদগ্ধ  গৃহকর্তা মো. হামিদার রহমান কাছুয়ার চিকিৎসার জন্য ১০ হাজার ৩০ টাকা তাঁর স্ত্রীর হাতে তুলে দেয়া হয়েছে। 

পুরোনো সংবাদ

দিনাজপুর 6493784237861857432

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item