দিনাজপুর আহলে হাদিস মসজিদের ১৭ শতক জমি পুনরুদ্ধারে মানববন্ধন,বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

মোঃ আব্দুস সাত্তার ,দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর সদরে জেলা আহলে হাদিস জামে মসজিদ,মাদ্রাসা ও এতিমখানার ১৭ শতক জমি পুনরুদ্ধারে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন,বিক্ষোভ ও প্রধান মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন ওয়াকফে মোহাম্মদী ওয়াকফে এস্টেট।
সোমবার সকালে আহলে হাদিস সমজিদেও সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে মসজিদের মুসুল্লীবৃন্দ,সমাজ সেবক ও এতিমখানার শিশুরা  সহ অসংখ্য মানুষ অংশ নেয়।
জেলা প্রশাসক মাহদুল আলমের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে দেয়া স্মারকলিপিতে বলা হয়েছে, জেলা আহলে হাদিসের ২৬শতক জমির মধ্যে ১৭ শতক জমির উপর ১৮টি দোকানঘর ৫০ বছর থেকে পরিচালিত হয়ে আসছিলো। এই দোকানঘরের ভাড়া দিয়ে মসজিদ ও এতিমখানা পরিচালিত হত।
তৎকালীন মোতয়ালী জলিল উদ্দীন আহম্মেদ এর পুত্র হবিবর রহমান ও রেজাউর রহমান গত ০১/১১/১৯৭৬ সালে ওয়াকফকৃত সম্পত্তি আত্বসাত করার জন্য জালিয়াতি ও প্রতারনা করার লক্ষে হেবাবিল দলিল সৃস্টি করেন। অগ্রনীব্যাংক মালদহপট্রি শাখায় ৩১ লক্ষ টাকা সিসি লোন গ্রহন করেন। পরবর্তিতে ডিফলডার হোন এবং গোপনে দেউলিয়া আদালতে ১৬/২০০০ নম্বও মামলায় আইনী কার্যক্রম সম্পনূ করেন। এ সব ঘটনায় সমজিদ কমিটিকে বিবাদি করা হয়নি। উক্ত প্রতারক চক্র মসজিদ কমিটিকে অন্ধকারে রেখে স্বার্থ হাসিল করেছেন বলে স্মারক লিপিতে বলা হয়।
গত ৩১শে জানুয়ারী/১৯ তারিখে কোন নোটিশ ছাড়াই প্রশাসনের সহযোগীতায় প্রভাবশালী জনৈক ওয়াহেদুজ্জামায় আদালত কর্তৃক রায় নিয়ে দখল করে নেন। এটি সন্ত্রাসী কায়দায় কোন সময় না দিয়ে দখল করায় ১৮টি দোকানঘরের মালামাল সম্পূন্ন নস্ট হয়। এতে লক্ষ-লক্ষ টাকা ক্ষতির শিকার হয় দোকান মালিকরা। মুসুল্লীদের পক্ষে মসজিদ কর্তৃপক্ষ জমি পুনরুদ্ধারে  যুগ্ন জেলা জজ দিনাজপুর-১ আদালতে গত ২১/০৩/২০১৯ ইং তারিখে মামলা দায়ের করেন। যার মামলা নম্বর ২১/১৯ (অন্য)।
স্মারক লিপিতে,মসজিদ ও মাদ্রাসার ১৭ শতক জায়গা পুনরুদ্ধারে প্রশাসনের উর্ধতন-কর্মকর্তা ও মাননীয় প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন মুসুল্লী ও ওয়াকফে মোহাম্মদী ওয়াকফ এস্টেটের সাধারন সম্পাদক আফতাফ উদ্দীন আহম্মদ সহ অনেকেই।।

পুরোনো সংবাদ

দিনাজপুর 3073209833992601127

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item