পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার আহ্বান হুইপ ইকবালুর রহিম এমপির

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুরঃ দিনাজপুর বিজিবি কর্তৃক পরিচালিত শহীদ কর্ণেল কুদরত ইলাহী পাবলিক স্কুল ও কুঠিবাড়ী বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান-২০১৯ সম্পন্ন হয়েছে।

৩ মার্চ রোববার শহরের মিশন রোডস্থ বিজিবি স্কুল চত্বরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। দিনাজপুর বিজিবি’র সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ সোহরাব হোসেন ভূঁইয়া পিএসসি+ এর সভাপতিত্বে ও ৪২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল গাজী নাহিদুজ্জামান পিএসসি এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেজর শহিদুল্লাহ ভূঁইয়া জিএসও২, ২৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মোঃ রেজাউল ইসলাম, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডাঃ কান্তা রায় রিমি, র‌্যাব-১৩ এর মেজর সোহেল রানা প্রিন্স প্রমুখ। অনুষ্ঠানে উভয় বিদ্যালয়ের কমলমতি শিক্ষার্থীরা মনোমুগ্ধকর নৃত্য, দেশের গান, জাদু ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চায় সাধারণ শিক্ষার্থীরা মনোনিবেশ করতে পারলে দেশ ও জাতি পাবে তোমাদের মতো সুনাগরিক। যারা আমাদের এ সোনার বাংলাকে এগিয়ে নিয়ে যাবে। শিক্ষাকে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয় করন করেছেন। এমপিও ভুক্ত করা হয়েছে অসংখ্য স্কুলকে। বিগত ১০ বছরের সদর উপজেলায় ২১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হয়েছে। ৮০০ কোটি টাকা ব্যয়ে ৮৮ হাজার ২২৮ টি বাড়ীতে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। শিক্ষার আলোয় আলোকিত করতে বিদ্যুৎ এখন কোন সংকট নয়। মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে আলোকিত করতে হবে। তিনি শিক্ষকদের উদ্যোশ্যে বলেন, পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। তিনি শহীদ কর্ণেল কুদরত ইলাহী পাবলিক স্কুলে ৪র্থ তলা ভবনের জন্য ৭০ লাখ, স্কুলগেট নির্মানের জন্য ৫ লাখ এবং মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের জন্য ২ লাখ করে মোট ৪ লাখ টাকার অনুদান ঘোষনা করেন।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2925136843852225005

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item